শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

গোয়ায় পঞ্চায়েত নির্বাচনে বড় সাফল্য গেরুয়া শিবিরের! অধিকাংশ আসনে জয় বিজেপির

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২২, ০৫:৪৫ পিএম | আপডেট: আগস্ট ১৩, ২০২২, ১১:৫২ পিএম

গোয়ায় পঞ্চায়েত নির্বাচনে বড় সাফল্য গেরুয়া শিবিরের! অধিকাংশ আসনে জয় বিজেপির
গোয়ায় পঞ্চায়েত নির্বাচনে বড় সাফল্য গেরুয়া শিবিরের! অধিকাংশ আসনে জয় বিজেপির / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বিধানসভা নির্বাচনের পর এবার গোয়ার পঞ্চায়েত ভোটেও বড় সাফল্য বিজেপির। গোয়ায় গেরুয়া ঝড় অব্যাহত। ১৮০ টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ১৪০ টিতে  জয়লাভ করেছে রাজ্যের শাসকদল বিজেপি। এই বিপুল আসনে জয়লাভের পর বিজেপি প্রার্থীদের পাশাপাশি গোয়ার মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। এদিকে, গোয়ায় পঞ্চায়েত নির্বাচনে খাতা খুলেছে জোড়াফুল শিবিরও। এই প্রথম এই সৈকত রাজ্যে জনপ্রতিনিধি পেল তৃণমূল কংগ্রেস। 

গত ১০ আগস্ট গোয়ার রাজ্যের উত্তর গোয়া জেলার ৯৭টি ও দক্ষিণ গোয়া জেলার ৮৯টি গ্রাম পঞ্চায়েতের মোট ১,৪৬৪টি আসনে ভোট গ্রহণ হয়েছিল। এরপর শুক্রবার সকাল ৮ টা থেকে শুরু হয় গণনা। আর সেই গণনা শুরু থেকেই এগিয়ে ছিল বিজেপি। ১৮০ গ্রাম পঞ্চায়েতের এক হাজারে বেশি আসনে জয়লাভ করে ১৪০টি গ্রাম পঞ্চায়েতে নিজেদের ক্ষমতা প্রতিষ্ঠা করে গেরুয়া শিবির।

জানা গিয়েছে, ইতিমধ্যেই জয়ের পরে গোয়ার পানাজিতে মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্তের সঙ্গে দেখা করে পঞ্চায়েত নির্বাচনে জয়ী প্রার্থীরা। সেখানে উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সভাপতি সদানন্দ শেট তানাভাড়েও। গোয়ার মুখ্যমন্ত্রী দাবি করেছেন যে, বিজেপির হাত ধরেই যে গোয়ার উন্নয়ন সম্ভব, তাই প্রমাণ করল এই নির্বাচনের ফলাফল। এই জয় আগামী দিনে গোয়ায় আরও ভাল কাজ করার জন্য দলকে অনুপ্রেরণা দেবে বলেই তাঁর বিশ্বাস। 

এই জয়ের পর গোয়া রাজ্য বিজেপির সভাপতি সদানন্দ শেট তানাভড়ে বলেন, ‘গ্রাম পঞ্চায়েতের ফলাফলে প্রমাণিত হয়েছে গত বিধানসভা ভোটের পর আমাদের প্রতি মানুষের সমর্থন বেড়েছে।’ পাশাপাশি তিনি এও জানিয়েছেন যে, এই প্রথম গ্রাম পঞ্চায়েত নির্বাচনে এতো বেশি আসন পেল দল। উল্লেখ্য, এই বছরেই গোয়া বিধানসভা নির্বাচনে গোয়ার ৪০ টি আসনের মধ্যে ২০ টি আসনে জিতে ক্ষমতায় আসে বিজেপি। 

এদিকে, এই পঞ্চায়েত নির্বাচনে বিজেপি শেষ হাসি হাসলেও, ভরাডুবি হয়েছে কংগ্রেসের। গত নির্বাচনের তুলনায় এই নির্বাচনে তাঁদের আসন সংখ্যা কমেছে বলেই সূত্রের খবর।