শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ভোরের আলো ফোটার আগেই অনুপ্রবেশের চেষ্টা! গুজরাটের কচ্ছে ধৃত চার পাকিস্তানি

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ৭, ২০২২, ০৮:০১ পিএম | আপডেট: জুলাই ৮, ২০২২, ০২:০১ এএম

ভোরের আলো ফোটার আগেই অনুপ্রবেশের চেষ্টা! গুজরাটের কচ্ছে ধৃত চার পাকিস্তানি
ভোরের আলো ফোটার আগেই অনুপ্রবেশের চেষ্টা! গুজরাটের কচ্ছে ধৃত চার পাকিস্তানি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশের নিরাপত্তা সুনিশ্চিত করার ক্ষেত্রে বড় সাফল্য পেল সীমান্ত রক্ষীবাহিনী বা বিএসএফ। গুজরাটের কচ্ছ এলাকা থেকে ৪ পাকিস্তানিকে আটক করল সীমান্ত রক্ষী বাহিনী। এদিকে ধৃত ৪ পাকিস্তানি দাবি করেছে যে, তাঁরা মৎস্যজীবী। তবে তারা এও স্বীকার করেছে যে, ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিল তারা। সেই কারণেই তাদের আটক করে বিএসএফ।

এই ঘটনাটি ঘটেছে গুজরাটের কচ্ছ জেলার হারামি নালা এলাকায়। ৪ পাকিস্তানিকে আটক করার পাশাপাশি ১০ টি বোটও বাজেয়াপ্ত করা হয়েছে। এই ঘটনার পর থেকে বিএসএফ- এর দল এলাকাটি ঘিরে রেখেছে। গোটা এলাকা জুড়ে তল্লাশি অভিযান চালানো চলেছে। যদিও বাজেয়াপ্ত হওয়া বোট গুলি থেকে সন্দেহজনক কিছু উদ্ধার করেনি নিরাপত্তা বাহিনী। 

এই ঘটনা প্রসঙ্গে এক বিএসএফ কর্তা সংবাদমাধ্যমে বলেন, ‘৭ জুলাই ভোরবেলা ভূজে বিএসএফ- এর একটি বিশেষ অ্যামবুশ দল কচ্ছ জেলার ভারত-পাক সীমান্তে টহল দিচ্ছিল। সেই সময় হারামি নালার জলের চ্যানেল্গুলির একটি দিয়ে ভারতীয় ভূখণ্ডে প্রবেশের চেষ্টা করছিল এই পাকিস্তানিরা। সেই সময় চার পাকিস্তানি জেলেকে আটক করে বিএসএফ। তাঁদের ১০ টি মাছ ধরার নৌকা আটক করেছেন জওয়ানরা।’

প্রসঙ্গত এর আগেও ২৫ জুন এই হারামি নালা একালা থেকেই দুই পাকিস্তানি জেলেকে আটক করেছিল সীমান্ত রক্ষী বাহিনী। ওই দুই পাকিস্তানি ভারতে প্রবেশ করার পর ফের পালানোর চেষ্টা করছিল। সেই সময় তাঁদের আটক করে বিএসএফ। তাদের ধরার জন্য ওই দুই পাকিস্তানির পায়ের গোড়ালি লক্ষ্য করে গুলিও চালানো হয়। এই এলাকা থেকেই ৯ টি মাছ ধরার নৌকা বাজেয়াপ্ত করা হয় ওই অভিযানে। কিন্তু সেবার পাকিস্তানি মৎস্যজীবীরা পালাতে সক্ষম হয়েছিল।