শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

বাস চালানোর সময় আচমকাই হার্ট অ্যাটাক চালকের! নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা একের পর এক গাড়িতে, মৃত ২

আত্রেয়ী সেন

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ১১:৩১ এএম | আপডেট: ডিসেম্বর ৩, ২০২২, ০৫:৩৮ পিএম

বাস চালানোর সময় আচমকাই হার্ট অ্যাটাক চালকের! নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা একের পর এক গাড়িতে, মৃত ২
বাস চালানোর সময় আচমকাই হার্ট অ্যাটাক চালকের! নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা একের পর এক গাড়িতে, মৃত ২

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সিগন্যাল লাল হওয়ার সঙ্গে সঙ্গেই ডানদিক থেকে আসতে শুরু করেছিল অন্যান্য গাড়ি, অটো, রিক্সা। কিন্তু সামনের রাস্তা দিয়ে আচমকাই দ্রুত এগিয়ে এল একটি বাস। সিগন্যাল অগ্রাহ্য করে সোজা ধাক্কা মারে ই-রিক্সায়। ব্যস সঙ্গে সঙ্গেই উল্টে যায় বাসটি। এই দুর্ঘটনায় বাস চালক-সহ ২ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি এই দুর্ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

পরে জানা যায় যে, বাস চালাতে চালাতেই চালকের হার্ট অ্যাটাক হয়। এর জেরে মুহূর্তের মধ্যেই বাসেই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। এই কারণেই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সামনের একাধিক গাড়ি এবং বাইক ও রিক্সায় ধাক্কা মারে। এই ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের জব্বলপুরে।

এদিকে, পুলিশ সূত্রে জানা গিয়েছে, মধ্যপ্রদেশের জবলপুরে ওই বাসটি চালাচ্ছিলেন বছর ৬০-এর হরদেব পাল নামের এক বাস চালক। বাস চালাতে চালাতেই আচমকা তাঁর হার্ট অ্যাটাক হয়। সঙ্গে সঙ্গে সংজ্ঞাহীন অবস্থায় তিনি বাসের স্টিয়ারিংয়ের উপরে লুটিয়ে পড়েন। ঠিক সেই সময়ই সামনের সিগন্যাল বন্ধ হয়ে যায়। কিন্তু বাসের চালক সংজ্ঞাহীন হয়ে পড়ায় বাসটি সিগন্যাল ভেঙেই নিয়ন্ত্রণ হারিয়ে এগিয়ে যায়। উল্টোদিক থেকে আসা গাড়ি ও একাধিক বাইকে সজোরে ধাক্কা মারে বাসটি। এরপরই একটি ই-রিক্সায় ধাক্কা মেরে উল্টে যায় বাসটি।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, দুর্ঘটনাটি আরও ভয়ঙ্কর হতে পারত। তবে, বাসের গতিবেগ কম থাকায় এবং বাসটির কাঠামো অনেকটাই নীচু হওয়ায় কোনও গাড়ি-বাইক বাসের নীচে ঢুকে যায়নি। তবে, দুর্ঘটনার জেরে বাসের যাত্রী ও ই-রিক্সায় থাকা দুই শিশু-সহ মোট ছয়জন গুরুতর আহত হন। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে, সেখানেই চিকিৎসা চলাকালীন এক বৃদ্ধের মৃত্যু হয়। অন্যদিকে, হৃদরোগে আক্রান্ত ওই বাস চালকেরও মৃত্যু হয়েছে।

অন্যদিকে, জানা গিয়েছে, হরদেব পাল নামের ওই বাস চালক প্রায় এক দশক ধরে সিটি মেট্রো বাস সার্ভিসে কর্মরত ছিলেন। শুক্রবার সকালে বাস চালাতে চালাতেই আচমকাই তিনি হৃদরোগে আক্রান্ত হন এবং লুটিয়ে পড়েন। এরপরেই মর্মান্তিক ওই দুর্ঘটনাটি ঘটে। গোটা দুর্ঘটনাটিই সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে।