বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

পুলিশই যখন ডাকাতের ভূমিকায়! ছেলেকে সঙ্গে নিয়ে ব্যাঙ্ক ডাকাতি এক পুলিশ কর্মীর

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ২২, ২০২২, ১০:৫৩ পিএম | আপডেট: মে ২৩, ২০২২, ০৪:৫৩ এএম

পুলিশই যখন ডাকাতের ভূমিকায়! ছেলেকে সঙ্গে নিয়ে ব্যাঙ্ক ডাকাতি এক পুলিশ কর্মীর
পুলিশই যখন ডাকাতের ভূমিকায়! ছেলেকে সঙ্গে নিয়ে ব্যাঙ্ক ডাকাতি এক পুলিশ কর্মীর / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রক্ষকই ভক্ষকের ভূমিকায়। খোদ পুলিশই ডাকাতের ভূমিকায় অবতীর্ণ হল। সম্প্রতি এমনই এক অবাক করা কাণ্ড ঘটেছে। সম্প্রতি অমৃতসরের এক ব্যাংকে ডাকাতি হয়েছিল। সেই ডাকাতির ঘটনাতেই অভিযুক্ত ছিলেন পাঞ্জাবের এক সাসপেন্ড হওয়া পুলিশ অফিসার। এদিকে, আগেই আঞ্জালা থেকে সাসপেন্ড হওয়া ওই পুলিশ অফিসারের ছেলে ও আরও একজনকে গ্রেফতার করেছিল পুলিশ। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে ডাকাতিতে ব্যবহৃত অস্ত্র। সেই সঙ্গে উদ্ধার হয়েছে অর্থও।  

অমৃতসরের পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ২৬ মে দুপুরের দিকে, সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়ার একটি শাখায় ডাকাতির ঘটনা ঘটে। সেই ডাকাতির তদন্তে জানা গিয়েছিল যে, সেদিন ডাকাতির ফলে খোয়া গিয়েছিল ওই ব্যাংকের ৫ লক্ষ ৭২ হাজার টাকা। 

ওই দিন অভিযুক্তেরা একটি চার চাকা গাড়িতে চেপে ডাকাতি করতে আসে বলে জানা গিয়েছিল। এই ডাকাতির সঙ্গে যোগসূত্র থাকার কারণে খোঁজ চলছিল পাঞ্জাব পুলিশের সাসপেন্ড হওয়া এক পুলিশ আধিকারিকের। নাম চরণজিৎ সিং। ডাকাতির দিনে সঙ্গী ছিল চরণজিতের ছেলে সরপরজগজিৎ এবং দলজিৎ সিং নামের আরও এক যুবক। আগেই এই সরপরজগজিৎ এবং দলজিৎ সিংকে গ্রেফতার করা হয়েছিল। তবে, এদিন ওই ডাকাতির মূল অভিযুক্ত চরণজিৎকে গ্রেফতার করল পুলিশ। 

জানা গিয়েছে, পুলিশি অভিযানে অভিযুক্তদের থেকে উদ্ধার করা হয়েছে ২ লক্ষ ৪৪ হাজার টাকা। পাশাপাশি বাকি টাকার খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। ওই ডাকাতিতে ব্যবহার করা একটি রাইফলে, কয়েক রাউন্ড গুলি, একটি খেলনা পিস্তলও উদ্ধার করা হয়েছে ইতিমধ্যেই। এখানেই শেষ নয়, যে গাড়িতে চেপে ডাকাতি করতে ওই ব্যাংকে গিয়েছিল দুষ্কৃতীরা, তাও উদ্ধার করা হয়েছে বলেই খবর। 

এদিকে, পুলিশ জানিয়েছে, বাটালার কান্ডিয়াল গ্রামের বাসিন্দা চরণজিতের বিরুদ্ধে চুরি-ডাকাতি-সহ আরও একাধিক অপরাধের বহু মামলা ছিল, সেই কারণেই তাকে সাসপেন্ড করা হয়েছিল। তবে, চরণজিতের ছেলেরাও কম নয়। তাঁর এক ছেলে সরপরজগজিৎ সিংয়ের বিরুদ্ধেও পুরনো পাঁচটি মামলা রয়েছে, আবার অন্য ছেলে জারমনজিৎ সিংয়ের বিরুদ্ধেও রয়েছে ২টি মামলা।