শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

মিললো নিখোঁজ শিশুর মুণ্ডুহীন দেহ! ঘনীভূত হচ্ছে নরবলি তত্ত্ব

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২, ০৮:৪২ পিএম | আপডেট: ডিসেম্বর ৮, ২০২২, ০২:৪২ এএম

মিললো নিখোঁজ শিশুর মুণ্ডুহীন দেহ! ঘনীভূত হচ্ছে নরবলি তত্ত্ব
মিললো নিখোঁজ শিশুর মুণ্ডুহীন দেহ! ঘনীভূত হচ্ছে নরবলি তত্ত্ব

দিল্লি থেকে নিখোঁজ হওয়া শিশুর মূল্যহীন দেহ উদ্ধার হল উত্তরপ্রদেশে। এই ঘটনাকে ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ইতিমধ্যেই এই ঘটনায় এক কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। জানা গিয়েছে মিরাটের একটি আখ ক্ষেত থেকে উদ্ধার হয়েছে ওই শিশুর মুণ্ডুহীন দেহ।

গত ৩০ নভেম্বর পূর্ব দিল্লির প্রীত বিহারের বাড়ি থেকে নিখোঁজ হয় শিশুটি। এরপর অভিযোগ জানানো হয় স্থানীয় থানায়। তখনই প্রতিবেশী এক যুবকের বিরুদ্ধে অভিযোগ করেছিল পরিবার। সেই যুবককে গ্রেফতার করে দিল্লি পুলিশ।

এদিকে মঙ্গলবার উত্তরপ্রদেশের মেরঠের একটি মাঠ থেকে শিশুটির মুন্ডুহীন দেহ উদ্ধার হয়। জানা গিয়েছে ঘটনাস্থল থেকে কিছুটা দূরেই পড়েছিল সেই কাটা মুন্ডুটি। মূলত শিশুটির পোশাক দেখেই তাকে চিহ্নিতকরণ করা হয়।

পুলিশ সূত্রে খবর দ্রুত ওই যুবক দিল্লির বাসিন্দা। জেরার মুখে সে জানিয়েছে, সে শিশুটিকে খুন করে উত্তরপ্রদেশের মেরথের ওই আখ ক্ষেতে ফেলে রেখে এসেছিল। এদিকে পরিবার অবশ্য অভিযোগ করছে এই ঘটনার পেছনে নরবলি তত্ত্ব থাকতে পারে। যদিও পুলিশও এ বিষয়টিকে একেবারেই উড়িয়ে দিচ্ছেনা। তবে কি কারণে শিশুটিকে খুন করা হলো সেই বিষয়ে শুরু হয়েছে তদন্ত।

অন্যদিকে এই হত্যাকাণ্ডের খবর প্রকাশ্যে আসতেই পূর্ব দিল্লির প্রীত বিহার এলাকায় বিক্ষোভ দেখাতে শুরু করে স্থানীয়রা। অবরোধ তুলতে গেলে পুলিশকেও বিক্ষোভকারীদের ক্ষোভের মুখে পড়তে হয়। এমনকি পুলিশ কে লক্ষ্য করে পাথর ছোড়া হয় বলে অভিযোগ ওঠে।