শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ফের বিপাকে রাজ কুন্দ্রা, পর্ন কাণ্ডে আর্থিক তছরুপের অভিযোগ! ED-র হাতে আটক শিল্পা-পতি

চৈত্রী আদক

প্রকাশিত: মে ১৯, ২০২২, ০৪:৩৯ পিএম | আপডেট: মে ১৯, ২০২২, ১০:৩৯ পিএম

ফের বিপাকে রাজ কুন্দ্রা, পর্ন কাণ্ডে আর্থিক তছরুপের অভিযোগ! ED-র হাতে আটক শিল্পা-পতি
ফের বিপাকে রাজ কুন্দ্রা, পর্ন কাণ্ডে আর্থিক তছরুপের অভিযোগ! ED-র হাতে আটক শিল্পা-পতি

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ পর্নোগ্রাফি কাণ্ডে জড়িত থাকার অভিযোগে গতবছরই শিরোনামে উঠে এসেছিল শিল্পা শেট্টির স্বামী রাজ কুন্দ্রার নাম। একটি মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে সাধারণ মানুষের কাছে অশ্লীল ভিডিও পৌঁছে দেওয়ার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। এমনকি সেই ভিডিওগুলি প্রযোজনার দায়িত্বে তিনিই ছিলেন। এই ঘটনায় গ্রেফতার হওয়ার পর তিন মাসের হাজতবাসে ছিলেন রাজ। পরে মুক্তি মিললেও এবার রাজ কুন্দ্রাকে আটক করল এনফোর্সমেন্ট ডিরেক্টর বা ইডি‌।

২০২১ সালে দেশ ও দেশের বাইরে পর্ণচক্র চালানের সঙ্গে যুক্ত ছিলেন রাজ কুন্দ্রা। সেই কান্ডেই এবার আর্থিক তছরুপের অভিযোগ উঠল রাজের বিরুদ্ধে। ওই মামলার আর্থিক লেনদেন সংক্রান্ত যাবতীয় বিষয়ে তদন্তের দায়িত্ব সামলাচ্ছে ইডি। ইতিমধ্যেই রাজের বিরুদ্ধে মামলা রুজু করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টর। লেনদেনের বিষয়ে জিজ্ঞাসাবাদ করতেই রাজ কুন্দ্রাকে আটক করা হয়। বৃহস্পতিবার সকাল থেকেই শুরু হয় জেরা পর্ব।

২০২১ সালের ফেব্রুয়ারি মাসে প্রথম এই পর্নোগ্রাফি কান্ড প্রকাশ্যে আসে। জানা যায়, সিনেমায় কাজ পাইয়ে দেওয়ার নাম করে মহিলাদের বলপূর্বক অশ্লীল ছবিতে কাজ করানো হত। হটহিটস মুভিস ও হটশটস নামক এই দুই মোবাইল অ্যাপ্লিকেশনে ভিডিওগুলি দেখা যেত। ভিডিও দেখতে হলে প্রয়োজন হত সাবস্ক্রিপশনের। এছাড়াও হটহিট মুভিজ, এসকেপ নাও ও নিউফ্লিক্স ওয়েবসাইটে আপলোড করা হতো ভিডিওগুলি। আর এই পুরো বিষয়টি পরিচালনার দায়িত্বে ছিলেন রাজ কুন্দ্রা। সেই অভিযোগেই শিল্পা-পতিকে গ্রেফতার করে মুম্বই পুলিশ।

এই হটশটস অ্যাপ্লিকেশনটি বানায় আর্মসপ্রাইম মিডিয়া প্রাইভেট লিমিটেড। ২০১৯ সালে রাজ কুন্দ্রাই এই প্রাইভেট ফার্মটি শুরু করেন। পরবর্তীকালে আর্মসপ্রাইম ওই হটশটস অ্যাপটিকে বিক্রি করে দেয় কেনরিন লিমিটেডকে। এটি ব্রিটেনের একটি সংস্থা। কারনিন লিমিটেডের মালিক আবার রাজ কুন্দ্রার শ্যালক প্রদীপ বক্সী। এরপরই গত বছর জুলাই মাসে রাজকে গ্রেফতার করে মুম্বই পুলিশ।

এবার ওই পর্ন-ব্যবসায় সরাসরি বেআইনিভাবে বিপুল পরিমাণ টাকা লেনদেনের সঙ্গে জড়িয়ে পড়ার অভিযোগ ওঠে রাজের বিরুদ্ধে। ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে ১৫০০ পাতার একটি চার্জশিট আদালতে পেশ করেছে মুম্বই পুলিশের অপরাধ দমন শাখা। প্রসঙ্গত, গত বছর নভেম্বরে নিতিন গড়াই নামে এক ব্যবসায়ীও রাজ এবং শিল্পার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করেছিলেন।