বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

ভুবনেশ্বরে পৌঁছলেন পার্থ! বুকে হাত রেখে কী ইঙ্গিত দিলেন? গেলেন AIIMS-এ

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২৫, ২০২২, ১০:৫৯ এএম | আপডেট: জুলাই ২৫, ২০২২, ০৪:৫৯ পিএম

ভুবনেশ্বরে পৌঁছলেন পার্থ! বুকে হাত রেখে কী ইঙ্গিত দিলেন? গেলেন AIIMS-এ
ভুবনেশ্বরে পৌঁছলেন পার্থ! বুকে হাত রেখে কী ইঙ্গিত দিলেন? গেলেন AIIMS-এ

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ হাইকোর্টের নির্দেশ অনুযায়ী রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ইতিমধ্যেই নিয়ে যাওয়া হয়েছে ভুবনেশ্বরে। তৃণমূল কংগ্রেসের মহাসচিবের এর পরের যাবতীয় চিকিৎসা হবে ভুবনেশ্বরের AIIMS-এ। এদিন সকালে এসএসকেএম থেকে অ্যাম্বুলেন্সে করে কলকাতা বিমানবন্দরে নিয়ে যাওয়া হয় পার্থ চট্টোপাধ্যায়কে। এদিন মন্ত্রীর সঙ্গে ছিলেন তাঁর আইনজীবী এবং এস এস কে এম হাসপাতালের এক চিকিৎসক। এছাড়াও পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে ছিলেন ইডি-র আধিকারিকরাও। সোমবার এসএসকেএম হাসপাতাল থেকে গ্রিন করিডর করে কলকাতা বিমানবন্দরে নিয়ে যাওয়া হয় পার্থ চট্টোপাধ্যায়কে। 

সোমবার আধ ঘণ্টারও কম সময়ে কমকাতা বন্দরে পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে পৌঁছে যায় অ্যাম্বুলেন্সে। আগে থেকেই বিমানবন্দরে সব ব্যবস্থা করে রাখা হয়েছিল। এদিন মন্ত্রী এসএসকেএম- এর অ্যাম্বুলেন্সে করে বিমানবন্দর পর্যন্ত যান। সেখানে আগে থেকেই তৈরি রাখা হয়েছিল অন্য একটি অ্যাম্বুলেন্স। তাতে পার্থ চট্টোপাধ্যায়কে চাপিয়ে নিয়ে যাওয়া হয় এয়ার অ্যাম্বুলেন্সের কাছে। এদিন গুয়াহাটি থেকে ওই এয়ার অ্যাম্বুলেন্সটি আনা হয় কলকাতায়। সকাল ১০টা নাগাদ পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে এয়ার অ্যাম্বুলেন্স নামে ভুবনেশ্বর বিমানবন্দরে। সেখান থেকেই অ্যাম্বুলেন্সে করে তাঁকে নিয়ে যাওয়া হয় AIIMS-এর উদ্দেশে। এয়ার অ্যাম্বুলেন্স থেকে নেমে পার্থ চট্টোপাধ্যায়কে বুকে হাত দিয়ে থাকতে দেখা গেল। যেন তিনি বুকে ব্যথার কথাই বোঝাতে চাইছিলেন যেন। এদিন তাঁকে বেশ বিধ্বস্ত লাগছিল। 

উল্লেখ্য, ইডি শুরু থেকেই পার্থ চট্টোপাধ্যায়ের এসএসকেএম-এ চিকিৎসার বিরোধিতা করে আসছিল। ইডি- দাবি ছিল, পার্থর চিকিৎসা হোক আলিপুর কমান্ড হাসপাতাল বা জোকা ইএসআই। যদিও মন্ত্রী এবং তাঁর আইনজীবীদের দাবি ছিল চিকিৎসা হোক এসএসকেএম- এ। সেই কারণেই প্রথমে পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম-এ ভরতি করা হয়েছিল। 

এদিকে, এসএসকেএম-এ ভরতির আগে পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিক পরীক্ষা করা হয়েছিল জোকার ইএসআই হাসপাতালে। সেখানকার চিকিৎসকরা জানিয়েছেন যে, পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি ততোটাও গুরুতর নয়। সেক্ষেত্রে ইডি-র প্রশ্ন ছিল তাহলে কেন এসএসকেএম-এ ভরতি হতে হল তাঁকে? যদিও ব্যাঙ্কশাল আদালতের নির্দেশেই তিনি এসএসকেএম-এ ভরতি হয়েছিলেন। ইডির অভিযোগ ছিল প্রভাব খাটিয়ে পার্থ চট্টোপাধ্যায় এসএসকেএম-এ ভরতি হয়েছিলেন। জানা গিয়েছে, এদিন জোকা ইএসআই এবং এসএসকেএম থেকে পার্থ চট্টোপাধ্যায়ের রিপোর্ট নিয়ে গিয়েছেন ইডি-র আধিকারিকরা। শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গিয়েছে যে, ভুবনেশ্বরের AIIMS-এ পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিক পরীক্ষা শুরু হয়েছে।