বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২

ভয়াবহ দুর্ঘটনা উত্তরপ্রদেশে! হরিদ্বার থেকে ফেরার পথে গাছে ধাক্কা পূণ্যার্থী বোঝাই ট্রাকের, মৃত ১০

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ২৩, ২০২২, ১২:২১ পিএম | আপডেট: জুন ২৩, ২০২২, ১২:২১ পিএম

ভয়াবহ দুর্ঘটনা উত্তরপ্রদেশে! হরিদ্বার থেকে ফেরার পথে গাছে ধাক্কা পূণ্যার্থী বোঝাই ট্রাকের, মৃত ১০
ভয়াবহ দুর্ঘটনা উত্তরপ্রদেশে! হরিদ্বার থেকে ফেরার পথে গাছে ধাক্কা পূণ্যার্থী বোঝাই ট্রাকের, মৃত ১০ / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সাতসকালে ভয়াবহ দুর্ঘটনা ঘটে গেল উত্তরপ্রদেশে। জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোরে জাতীয় সড়কের পাশের একটি গাছে সজোরে ধাক্কা মারে হরিদ্বার থেকে ফেরা পূণ্যার্থী বোঝাই এক ট্রাক। এই দুর্ঘটনার জেরে ১০ জনের মৃত্যু হয়েছে বলেই জানা গিয়েছে। পাশাপাশি আহত হয়েছেন আরও ৭ জন। আহতদের সকলকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে, আহতদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের বরেলির হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এদিকে ইতিমধ্যেই আহত এবং মৃতদের পরিবারকে খবর দেওয়া হয়েছে। পুলিশ সূত্রে খবর, ১৭ জন পূণ্যার্থী একটি ট্রাক ভাড়া করে হরিদ্বার গিয়েছিলেন। এদিন তাঁরা তীর্থ সেরে ফিরছিলেন। জানা গিয়েছে, উত্তরপ্রদেশেরই লখিমপুরের দিকে যাচ্ছিল ট্রাকটি। কিন্তু ভোর সাড়ে চারটে নাগাদ আচমকাই ঘটে দুর্ঘটনা। জাতীয় সড়কের পাশের একটি বড় গাছে ধাক্কা মারে ওই পূণ্যার্থী বোঝাই ট্রাকটি। তার জেরেই এই মর্মান্তিক দুর্ঘটনা। 

দুর্ঘটনার জেরে মৃত্যু হয় ১০ জন পূণ্যার্থীর। আহত আরও ৭ জন। এদের মধ্যেই জেলা হাসপাতালে চিকিৎসা চলছে ৫ জনের। বাকি দু’জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদের বরেলির হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের গজরাউলা থানা এলাকায়। পিলভিটের জেলাশাসক জানিয়েছেন, নিহত এবং আহতদের পরিবারকে এই দুর্ঘটনার খবর দেওয়া হয়েছে। 

দুর্ঘটনার কারণ খতিয়ে দেখছে পুলিশ। প্রাথমিকভাবে পুলিশের পক্ষ থেকে অনুমান করা হচ্ছে যে, ভোরে কুয়াশার কারণে দৃশ্যমানতার অভাবে কোনোভাবে দুর্ঘটনা ঘটে। পাশাপাশি গাড়িটির গতিও অনেক বেশি ছিল বলেই মনে করা হচ্ছে। তার জেরে ব্রেক ফেল করে জাতীয় সড়কের পাশের গাছে ধাক্কা মারে গাড়িটি। তাতেই এতোজনের মৃত্যু ঘটে। এছাড়াও চালকের অসতর্কতার কারণেও এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলেও মনে করা হচ্ছে।