শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

‘বাঙালিদের জন্য আপনারা কি মাছ ভাজবেন?’, বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে পড়তেই ক্ষমা চাইলেন পরেশ রাওয়াল

মৌসুমি

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২, ০২:৫৫ পিএম | আপডেট: ডিসেম্বর ২, ২০২২, ০৮:৫৫ পিএম

‘বাঙালিদের জন্য আপনারা কি মাছ ভাজবেন?’, বিতর্কিত মন্তব্য করে  সমালোচনার মুখে পড়তেই ক্ষমা চাইলেন পরেশ রাওয়াল
‘বাঙালিদের জন্য আপনারা কি মাছ ভাজবেন?’, বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে পড়তেই ক্ষমা চাইলেন পরেশ রাওয়াল

বিতর্কিত মন্তব্য করে সমালোচনার শিকার হয়েছিলেন অভিনেতা পরেশ রাওয়াল। এরপর রোহিঙ্গা ও বাংলাদেশে অনুপ্রবেশকারীদের প্রসঙ্গ টেনে ফের একবার বিতর্কিত মন্তব্য করেন তিনি। কিন্তু পরে পরিস্থিতি বুঝে ক্ষমা চেয়ে নেন। এদিন টুইট করে ক্ষমা চান তিনি।

গুজরাটে বিধানসভা নির্বাচনের আগে ভালসাদে বিজেপির হয়ে প্রচার করতে আসেন অভিনেতা পরেশ রাওয়াল। সেখানেই তিনি রোহিঙ্গা ও বাংলাদেশি অনুপ্রবেশকারীদের প্রসঙ্গ টেনে বলেন, "গ্যাস সিলিন্ডারের দাম বাড়লে তা আবারও সস্তা হয়ে যাবে। যদি মুদ্রাস্ফীতি বৃদ্ধি পায়, তা কমে যাবে। মানুষ চাকরিও পাবেন। মুদ্রাস্ফীতির সমস্যা গুজরাটের মানুষ সহ্য করতে পারে। কিন্তু যদি দিল্লির মতো রোহিঙ্গা ও বাংলাদেশিরা আপনার বাড়ির পাশে থাকতে শুরু করে তাহলে গ্যাস সিলিন্ডার দিয়ে কী হবে? বাঙালিদের জন্য মাছ রান্না করবেন?"এরপরে শুরু হয় সমালোচনা।

সমালোচনার মুখে পড়ে অবশেষে ক্ষমা চাইলেন অভিনেতা। তিনি টুইট করে বলেন, "মাছটা কোনও ইস্যু নয়, কারণ গুজরাটিরাও মাছ রান্না করে এবং খায়। বাঙালি বলতে আমি বোঝাতে চেয়েছি রোহিঙ্গা এবং বাংলাদেশি অনুপ্রবেশকারীদের। কিন্তু যদি এই মন্তব্য আপনাদের ভাবাবেগে আঘাত করে তার জন্য আমি ক্ষমাপ্রার্থী"।

পরেশ রাওয়ালের এই মন্তব্য কে কটাক্ষ করেছেন তৃণমূল সাংসদ কীর্তি আজাদ। তিনি জানিয়েছেন, "বাবু ভাই আপনি তো এরকম ছিলেন না। এত অনুপ্রবেশ ভারতে হলে ধরে নিতে হবে অমিত শাহ ঠিক করে কাজ করছেন না। তার মানে আপনি কি বলতে চাইছেন বিএসএফের কাজে গাফিলতি রয়েছে"?