বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

রাজনীতির পাশাপাশি এবার সংসারধর্মে ব্রতী পঞ্জাবের মুখ্যমন্ত্রী! চন্ডিগড়ে গাঁটছড়া বাঁধলেন ভগবন্ত-গুরপ্রীত

চৈত্রী আদক

প্রকাশিত: জুলাই ৭, ২০২২, ০২:১৪ পিএম | আপডেট: জুলাই ৭, ২০২২, ০৮:১৪ পিএম

রাজনীতির পাশাপাশি এবার সংসারধর্মে ব্রতী পঞ্জাবের মুখ্যমন্ত্রী! চন্ডিগড়ে গাঁটছড়া বাঁধলেন ভগবন্ত-গুরপ্রীত
রাজনীতির পাশাপাশি এবার সংসারধর্মে ব্রতী পঞ্জাবের মুখ্যমন্ত্রী! চন্ডিগড়ে গাঁটছড়া বাঁধলেন ভগবন্ত-গুরপ্রীত

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ সুসম্পন্ন বিবাহ। চন্ডিগড়ে সাত পাকে বাঁধা পড়লেন ভগবন্ত মান। গাঁটছড়া বাধলেন ডঃ গুরপ্রীত কৌর-এর সঙ্গে।‌ ঘনিষ্ঠদের উপস্থিতিতেই দ্বিতীয়বারের জন্য বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী। এদিন বিয়ের আসরে উপস্থিত ছিলেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল এবং আম আদমি সাংসদ রাঘব চাড্ডা।

গতকালই প্রকাশ্যে আসে মুখ্যমন্ত্রীর বিবাহের কথা। জানা যায়, আজ অর্থাৎ ৭ জুলাই চন্ডিগড়ের বাসভবনেই বসতে চলেছে বিয়ের আসর। সেই মতো করা হয় আয়োজন। জাঁকজমক ছাড়াই সম্পন্ন হয় বিয়ে। ভগবন্ত-গুরপ্রীত-এর বিয়েতে নিমন্ত্রিতের তালিকাও ছিল নেহাতই ছোট। কিন্তু রাজ্যের মুখ্যমন্ত্রী বলে কথা, তাঁর বিয়ে নিয়ে উৎসাহের কমতি ছিল না রাজনৈতিক মহলে। এমনকি মুখ্যমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে বিয়ের উপহার হিসেবে ফুলের তোড়াও পাঠিয়েছেন পঞ্জাব বিজেপি নেতা তাজিন্দার বাগ্গা।

জানা গিয়েছে, পাত্রী গুরপ্রীত কৌর পেশায় চিকিৎসক। দীর্ঘদিন ধরেই গুরপ্রীতের সঙ্গে পরিচয় ভগবন্তের। এমনকি গুরপ্রীতকে পছন্দ করতেন তাঁর মাও। বলাবাহুল্য, মা-ই ছেলের জন্য পুত্রবধূ হিসেবে বেছে নেন গুরপ্রীতকে। দাদার দ্বিতীয়বার বিয়ে দিতে চেষ্টার খামতি রাখেননি তাঁর বোনও। তাই মায়ের ইচ্ছেতেই দ্বিতীয়বারের জন্য বিয়ের পিঁড়িতে বসলেন ৪৮ বছর বয়সী ভগবন্ত মান।

প্রসঙ্গত, ২০১৪ সালে প্রথমবার লোকসভা কেন্দ্র সঙ্গরুর থেকে জিতে সাংসদের আসনে বসেন ভগবন্ত মান। এরপর তিনি পেশা ছেড়ে দিয়ে সম্পূর্ণরূপে রাজনীতিতে মনোনিবেশ করেন। কিন্তু বিষয়টি একেবারেই মেনে নিতে পারেননি তাঁর প্রথম স্ত্রী ইন্দ্রজিৎ কৌর। কিন্তু স্ত্রীর তীব্র আপত্তি থাকা সত্ত্বেও নিজের সিদ্ধান্তে অনড় থাকেন ভগবন্ত। এরপর ২০১৬ সালে ইন্দ্রজিতের সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয় মানের।

ইন্দ্রজিৎ এবং ভগবন্তের দুই সন্তান। তাদের নিয়ে আমেরিকায় থাকেন মানের প্রথম স্ত্রী ইন্দ্রজিৎ কৌর। ভগবন্ত মান পাঞ্জাবের আপ-এর হয়ে বিধানসভা নির্বাচনে জেতেন, তাঁর দলও সংখ্যাগরিষ্ঠতা পায়। এরপর গত ১৬ মার্চ পঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন তিনি। মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের চার মাসের মাথায় ফের নতুন জীবন শুরু করলেন মান। রাজ্যপাট সামলানোর পাশাপাশি এবার সংসার ধর্মে ব্রতী হলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী।