রবিবার, ০২ অক্টোবর, ২০২২

আপাতত গ্রেফতার করা যাবে না! সুপ্রিম কোর্টের নির্দেশে স্বস্তিতে নূপুর শর্মা

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ১৯, ২০২২, ০৫:৪৯ পিএম | আপডেট: জুলাই ১৯, ২০২২, ০৫:৪৯ পিএম

আপাতত গ্রেফতার করা যাবে না! সুপ্রিম কোর্টের নির্দেশে স্বস্তিতে নূপুর শর্মা
আপাতত গ্রেফতার করা যাবে না! সুপ্রিম কোর্টের নির্দেশে স্বস্তিতে নূপুর শর্মা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বহিষ্কৃত বিজেপি নেত্রী নূপুর শর্মার বিরুদ্ধে হওয়া মামলার ভিত্তিতে এখনই তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা গ্রহণ করা যাবে না। এমনই নির্দেশ দিল দেশের শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টে এই নির্দেশে স্বস্তি পেলেন নূপুর শর্মা। এদিন নূপুর শর্মার গ্রেফতারিতে নিষেধাজ্ঞার পাশাপাশি তাঁর বিরুদ্ধে যে ৯ টি মামলা হয়েছে সেগুলি একসঙ্গে করা যায় কিনা, সে বিষয়েও রাজ্যগুলির মতামত জানতে চেয়েছে সুপ্রিম কোর্ট। 

পয়গম্বর নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে দেশব্যাপী নূপুরের বিরুদ্ধে ৯ টি মামলা দায়ের করা হয়েছে। সোমবার নূপুর শর্মা তাঁর বিরুদ্ধে হওয়া সব মামলায় গ্রেফতারির উপর স্থগিতাদেশ চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। গ্রেফতারির স্থগিতাদেশের পাশাপাশি সবকটি মামলাকে একত্রিত করার দাবিও জানান বহিষ্কৃত বিজেপি নেত্রী। 

এদিন শীর্ষ আদালত নূপুর শর্মার প্রথম আবেদনে সম্মতি জানিয়েছে। তাঁর বিরুদ্ধে হওয়া মামলাগুলির ভিত্তিতে কোনও ব্যবস্থা নেওয়ার উপর আপাতত নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সুপ্রিম কোর্টের তরফে। এখনই তাঁকে গ্রেফতার করা যাবে না বলেই জানিয়েছে সুপ্রিম কোর্ট। 

অন্যদিকে, দিল্লি, মহারাষ্ট্র, তেলেঙ্গানা, পশ্চিমবঙ্গ, কর্ণাটক, উত্তরপ্রদেশ, জম্মু-কাশ্মীর ও অসম পুলিশকে নূপুর শর্মার অনুরোধের জবাব দিতে বলা হয়েছে। দেশের এই রাজ্যগুলিতে মোট ৯ টি মামলা রয়েছে নূপুর শর্মার বিরুদ্ধে। সেগুলিকেই একত্রিত করা যাবে কিনা, সেই বিষয়ে আগামী ১০ আগস্ট সিদ্ধান্ত নেবে সুপ্রিম কোর্ট। এদিন শীর্ষ আদালতে নূপুর শর্মার আইনজীবীরা জানিয়েছেন যে, সুপ্রিম কোর্টের সমালোচনার জেরে নতুন করে খুন ও ধর্ষণের হুমকি পাচ্ছেন তিনি, এর জন্য কোনরকম আইনি পদক্ষেপ গ্রহণ করতেও পারছেন না। এরপরই তাঁর গ্রেফতারিতে নিষেধাজ্ঞা জারি করে সুপ্রিম কোর্ট।