শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

আশঙ্কাই সত্যি হল! কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর মধ্যরাতে গ্রেফতার শিব সেনা মুখপাত্র সঞ্জয় রাউত

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ১, ২০২২, ১০:০৬ এএম | আপডেট: আগস্ট ১, ২০২২, ০৪:১৬ পিএম

আশঙ্কাই সত্যি হল! কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর মধ্যরাতে গ্রেফতার শিব সেনা মুখপাত্র সঞ্জয় রাউত
আশঙ্কাই সত্যি হল! কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর মধ্যরাতে গ্রেফতার শিব সেনা মুখপাত্র সঞ্জয় রাউত

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রবিবার সাতসকালেই হাজির হয়েছিল ইডি। এরপর দিনভর চলে তল্লাশি। বিকেলের দিকে আটক করে শিব সেনা মুখপাত্র সঞ্জয় রাউতকে নিয়ে যাওয়া হয় ইডি দফতরে। তখনই আশঙ্কা করা হয়েছিল যে, হয়তো গ্রেফতার করা হতে পারে তাঁকে। সেই আশঙ্কাই এবার সত্যি প্রমাণিত হল। আটক করে টানা কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর, মধ্যরাতে ইডি-র হাতে গ্রেফতার হলেন শিব সেনা মুখপাত্র সঞ্জয় রাউত। 

ইডি সূত্রে খবর, তাঁর বাড়ি থেকে সাড়ে ১১ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে। এর পাশাপাশি দাদার ও আলিবাগে তাঁর যেসব সম্পত্তি রয়েছে, তাও বাজেয়াপ্ত করেছে ইডি বা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। জানা গিয়েছে, আজই আদালতে তোলা হবে সঞ্জয় রাউতকে। এদিকে, গ্রেফতার হওয়া শিব সেনা মুখপাত্রের দাবি, তিনি কোনও কেলেঙ্কারির সঙ্গে যুক্ত নন। তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে। 

বিপুল পরিমাণ টাকার জমি কেলেঙ্কারির অভিযোগে অভিযুক্ত শিবসেনা নেতা সঞ্জয় রাউত। ১ হাজার ৩৪ কোটি টাকার ওই মামলায় গ্রেফতার করেছে ইডি। উল্লেখ্য, পাত্র চাওল জমি কেলেঙ্কারির তদন্ত শুরু করার পর, বেশ কয়েকদিন ধরেই তৎপরতা লক্ষ করা যাচ্ছে ইডি-র তদন্তে। রাজ্যে সরকার বদলের পর থেকেই তদন্তে তৎপরতা দেখা দেয়। একনাথের সরকার আসার পরই রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়ে যায় যে, এবার হয়ত গ্রেফতার করা হতে পারেন শিবসেনা নেতা সঞ্জয় রাউতকে। এবার সেই জল্পনাই সত্যি প্রমাণিত হল। 

ইঙ্গিত রবিবারই পাওয়া গিয়েছিল। রবিবার সকালেই শিব সেনা মুখপাত্র সঞ্জয় রাউতের মুম্বইয়ের বাড়িতে যায় ইডির এক প্রতিনিধি দল। তাঁর বাড়িতে তল্লাশি চালানোর পাশাপাশি জিজ্ঞসাবাদও করা হয়। কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর তাঁকে আটক করে নিয়ে যাওয়া হয় ইডি-র দফতরে। স্পঞ্জয় রাউতকে আটক করার পর তিনি ইডিকে রীতিমতো হুমকি দিয়েছিলেন। তিনি বলেছেন, রাজনৈতিক উদ্দেশ্যে যদি মিথ্যের উপর ভিত্তি করে এই জিনিস করে ইডি, তাহলে এর জন্য মূল্য দিতে হবে ইডিকে। এখানেই শেষ নয়, এদিন ইডি-র দফতরে ঢোকার আগে জনপ্রিয় চলচ্চিত্র পুস্পার আল্লু অর্জুনের ঢঙে সঞ্জয় রাউত স্পষ্ট বলেন, শিবসেনা ঝুকেগা নেহি। আটক করার পর সন্ধে ৭ টা থেকে ফের জিজ্ঞাসাবাদ শুরু হয়। 

পাত্র চাউল জমি দুর্নীতি মামলায় তদন্ত করছে ইডি। এর আগেই মহাবিকাশ আগাড়ি সরকারের অনিল দেশমুখ ও নবাব মালিককে গ্রেফতার করে ইডি। এরপরেই ইডি-র নজরে ছিলেন সঞ্জয় রাউত। এদিন ইডি-র হাতে আটক হওয়ার পরে, সঞ্জয় রাউত বলেন, ‘আমার বিরুদ্ধে যেভাবে মিথ্যে তথ্যপ্রমাণ, সাক্ষী মানুষজনকে, মেরেধরে আদায় করা হয়েছে, তা স্রেফ মহারাষ্ট্রকে দুর্বল করার চেষ্টা। শিবসেনাকে দুর্বল করাও চেষ্টা করা হচ্ছে। কিন্তু শিবসেনা দুর্বল হবে না। মহারাষ্ট্র কমজোর হবে না। সঞ্জয় রাউত ঝুকেগা নেহি। ছেড়ে কথা বলবে না।’ উল্লেখ্য, এর আগে সঞ্জয় রাউতের স্ত্রী এবং ঘনিষ্ঠদের একাধিকবার নোটিস পাথিয়েছিল ইডি। পাশাপাশি এর আগে শিব সেনা মুখপাত্রের স্ত্রীর সঙ্গে সঙ্গে তাঁর ঘনিষ্ঠদের প্রায় ১২ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্তও করে ইডি।

এদিকে, সঞ্জয় রাউত আটক হওয়ার পর থেকেই শিব সেনা সমর্থকরা বিক্ষোভ শুরু করেছিলেন। সেই বিক্ষোভের আঁচ ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে বিভিন্ন জায়গায়।