বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’য় এবার রাহুলের সঙ্গে পা মেলালেন অভিনেত্রী স্বরা ভাস্কর

আত্রেয়ী সেন

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২, ১১:৩২ পিএম | আপডেট: ডিসেম্বর ২, ২০২২, ০৫:৩৬ এএম

কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’য় এবার রাহুলের সঙ্গে পা মেলালেন অভিনেত্রী স্বরা ভাস্কর
কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’য় এবার রাহুলের সঙ্গে পা মেলালেন অভিনেত্রী স্বরা ভাস্কর

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেখতে দেখতে প্রায় তিন মাস হতে চলল কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’র। চলতি বছরের ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে শুরু হয়েছিল এই যাত্রার। এরই মধ্যে ২ হাজার কিলোমিটার পথ পেরিয়ে মধ্যপ্রদেশে পৌঁছেছেন রাহুলরা। উল্লেখ্য, সাধারণ কংগ্রেস কর্মী, সমর্থকদের পাশাপাশি এই যাত্রায় অনেক বিশিষ্ট ব্যক্তিত্বও অংশ নিয়েছেন। এর আগে বলিউড অভিনেত্রী তথা পরিচালক পূজা ভাট, অমল পালেকরের মতো তারকাদের দেখা গিয়েছে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গে এই যাত্রায় পা মেলাতে। এবার সেই তালিকায় আরও এক তারকার নাম যুক্ত হল। বৃহস্পতিবার এই যাত্রায় রাহুল গান্ধীর সঙ্গে যোগ দিলেন অভিনেত্রী স্বরা ভাস্কর।

এদিন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর পাশে হাঁটতে দেখা গেল বলিউড অভিনেত্রী স্বরা ভাস্করকে। এদিন তাঁকে প্রাক্তন কংগ্রেস সভাপতির হাতে গোলাপগুচ্ছ তুলে দিতেও দেখা গিয়েছে। সদ্যই ইজিপ্ট থেকে ফিরেছেন অভিনেত্রী। এদিন সাদা-কালো সালোয়ার পরে হাসিমুখে রাহুলের পাশে হাঁটতে দেখা যায় তাঁকে। স্বরা নিজেই সেই ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। সেই ছবি পোস্ট করার পাশাপাশি তিনি এও জানিয়েছেন যে, রাহুল গান্ধীকে দেওয়া ফুল তিনি আনেননি। বরং অন্য কারও দেওয়া উপহার মিছিলে হাঁটতে হাঁটতে তিনি তুলে দেন রাহুলের হাতে।

এদিন অভিনেত্রী সকল মানুষকে এই যাত্রায় অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি জানিয়ে দিয়েছেন যে, বৈষম্যকে যাঁরা ঘৃণা করেন, তাঁরা দেশের পাশে দাঁড়াতে আগ্রহী হলে এই মিছিলে পা মেলাতে পারেন। উল্লেখ্য, দেশের ১২ টি রাজ্যে ‘ভারত জোড়ো যাত্রা’ করছে কংগ্রেস। কয়েকদিন আগেই রাহুল গান্ধী বলেছিলেন, এই যাত্রা শুধুমাত্র কোনও রাজনৈতিক কর্মসূচি নয়। তাঁর কাছে এই যাত্রা ব্যক্তিগত। নিজেকে ও এই ‘সুন্দর’ দেশকে ভাল করে আরও বুঝতে চাওয়ার জন্যই তাঁর এই যাত্রায় অংশ নেওয়া। শুরু থেকেই এই গোটা যাত্রার নেতৃত্ব দিচ্ছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

অন্যদিকে, এই যাত্রা চলাকালীন রাহুল কোনও রাজনৈতিক কর্মসূচিতে যোগ দেননি। এমনকী গুজরাট ও হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনের প্রচারেও তিনি যাননি। আসলে রাহুল ‘ভারত জোড়ো’ যাত্রাকেই আপাতত পাখির চোখ করে ফেলেছেন। তাই এবার সংসদের শীতকালীন অধিবেশনেও যোগ দেবেন না বলেই খবর।