শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

জামিন পাওয়ার পরেও ফের হাজতে সাকেত! শুক্রবার গুজরাটে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল

আত্রেয়ী সেন

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২, ১১:২৯ এএম | আপডেট: ডিসেম্বর ৯, ২০২২, ০৫:২৯ পিএম

জামিন পাওয়ার পরেও ফের হাজতে সাকেত! শুক্রবার গুজরাটে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল
জামিন পাওয়ার পরেও ফের হাজতে সাকেত! শুক্রবার গুজরাটে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ জামিন পাওয়ার পরেও তৃণমূলের জাতীয় মুখপাত্র সাকেত গোখলেকে বৃহস্পতিবার ফের গ্রেফতার করে আহমেদাবাদ পুলিশ। তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন জানান, কোনও নোটিশ ছাড়াই তাঁকে গ্রেফতার করা হয়েছে। উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুরেই জামিন হয়েছিল সাকেতের। রাতে মুক্তি পাওয়ার পরই তিনি যখন আহমেদাবাদ সাইবার ক্রাইম থানা থেকে বেরোন, তখন ফের তাঁকে গ্রেফতার করা হয় অন্য আর একটি মামলায়। এতে বেজায় ক্ষুব্ধ তৃণমূল কংগ্রেস।

এদিকে, বৃহস্পতিবার গ্রেফতারি নিয়ে খোদ তৃণমূলের জাতীয় মুখপাত্র সাকেত বলেন, ‘মোরবি সংক্রান্ত আরও একটি মামলা দেখিয়ে আমাকে আবার ধরা হয়েছে। মোদি রাজ্যে এভাবেই বিরোধীদের আটকে রাখা হয়।’ তিনি আরও জানিয়েছেন, বিজেপি উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাঁকে জেলে আটকে রাখার চেষ্টা করছে। তাঁর দাবি, আদালত জামিন দেওয়ার পরেও ফের মোরবি সংক্রান্ত একটি মামলায় তাঁকে গ্রেফতার করা হয়েছে। বিজেপি চেষ্টা করছে যত বেশিদিন সম্ভব তাঁকে জেলে আটকে রাখতে।

উল্লেখ্য, মঙ্গলবারই সাকেতকে জয়পুর থেকে গ্রেফতার করেছিল গুজরাট পুলিশ। এদিকে বৃহস্পতিবার জামিনের পর গ্রেফতার করে সাকেতকে পুলিশ গাড়িতে মোরবি নিয়ে যায়। সাকেতকে এভাবে জামিনের পর গ্রেফতারি নিয়ে ক্ষুব্ধ তৃণমূল, তৃণমূল প্রতিক্রিয়া দিয়েছে।

তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও ব্রায়েন বলছেন, মোরবির সেতু ভাঙা নিয়ে এখনও কাউকে গ্রেফতার করা হল না। অথচ আমাদের মুখপাত্রকে একের পর এক ভুয়ো মামলায় গ্রেপ্তার করা হচ্ছে। আমরা ক্ষুব্ধ এবং বিরক্ত। আর সাকেতের গুরুতর হৃদরোগের সমস্যাও আছে। সেটা নিয়েও উদ্বিগ্ন। সাকেত গোখলের এই গ্রেফতারি কোনভাবেই মেনে নেবে না ঘাসফুল শিবির তা স্পষ্ট ভাবে বুঝিয়ে দিয়েছে। দলের তরফে দাবি করা হয়েছে যে, সাকেত গোখলেকে দ্বিতীয়বার গ্রেফতার করার সময় কোনও নির্দিষ্ট ওয়ারেন্ট অথবা মেমো কোনওটাই দেখাতে পারেনি পুলিশ। মোরবি ব্রিজ সংক্রান্ত একটি ঘটনা উল্লেখ করে তাঁকে গ্রেফতার করা হয়েছে। এরপরেই বৃহস্পতিবার তাঁকে আমেদাবাদ থেকে মোরবি নিয়ে যাওয়া হয়। এই গোটা ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছে কংগ্রেসও।

জানা গিয়েছে, এই পরিস্থিতিতে শুক্রবারই মোরবি যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল। তৃণমূলের দাবি, সাংবিধানিক অধিকারের উপরে হস্তক্ষেপ করছে বিজেপি সরকার। পাঁচ সদস্যের প্রতিনিধি দল শুক্রবার সকালে রাজকোট হয়ে পৌঁছে যাবেন মোরবিতে। সেখানেই এই গোটা ঘটনার প্রতিবাদ জানানোর পাশাপাশি কেন উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই ঘটনা ঘটানো হচ্ছে সেই বিষয়ে সাংবাদিক সম্মেলন করবে। সাকেত গোখলে ইস্যুতে তৃণমূল কংগ্রেস তীব্র প্রতিবাদের রাস্তায় হাঁটতে চলেছে বলে জানা গিয়েছে। তৃণমূলের প্রতিনিধি দলে রয়েছেন, রাজ্যসভার সাংসদ দোলা সেন, ডাঃ শান্তনু সেন। এর পাশাপাশি লোকসভার তিন সাংসদও যাচ্ছেন। তাঁরা হলেন, খালিলুর রহমান, অসিত কুমার মাল এবং সুনীল মণ্ডল।