শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

পৃথক দুই এনকাউন্টারে উত্তাল কাশ্মীর! উৎসবের মুখে নতুন করে উত্তেজনা উপত্যকায়

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২, ০১:১৪ পিএম | আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২, ০১:১৮ পিএম

পৃথক দুই এনকাউন্টারে উত্তাল কাশ্মীর! উৎসবের মুখে নতুন করে উত্তেজনা উপত্যকায়
পৃথক দুই এনকাউন্টারে উত্তাল কাশ্মীর! উৎসবের মুখে নতুন করে উত্তেজনা উপত্যকায় / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ চারদিকে, উৎসবের মেজাজ। এই আবহে নতুন করে উত্তেজনা বাড়ল উপত্যকায়। দুটি পৃথক এনকাউন্টারে কেঁপে উঠল কাশ্মীর। এর জেরেই উৎসবের মুখে নতুন করে উত্তেজনা ছড়াল কাশ্মীরে। দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলার চিত্রগাম এলাকায় এবং উত্তর কাশ্মীরের বারামুল্লা জেলার পাটানে সন্ত্রাসবাদী এবং নিরাপত্তাবাহিনীর মধ্যে চলল সংঘর্ষ।

দুটি পৃথক এনকাউন্টারের কথা জানানো হয়েছে কাশ্মীর পুলিশের পক্ষ থেকেই। টুইট করে কাশ্মীর পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ‘সোপিয়ানের চিত্রগাম এলাকায় এনকাউন্টার শুরু হয়েছে। পুলিশ এবং নিরাপত্তা বাহিনী কাজ করছে।’ কাশ্মীর জোন পুলিশের খবর অনুযায়ী, বারামুল্লার পাটান এলাকায় শুরু হয় গুলির লড়াই। তার কিছুক্ষণ আগেই সোপিয়ান জেলার চিত্রগ্রাম জেলায় পুলিশ ও নিরাপত্তা বাহিনীর জওয়ানদের মধ্যে গুলির লড়াই শুরু হয়।

অপর একটি টুইটে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘বারামুল্লার ইয়েদিপোরা, পাটান এলাকায় এনকাউন্টার শুরু হয়েছে। পুলিস ও নিরাপত্তা বাহিনী কাজ করছে।’ জানা গিয়েছে, কাশ্মীর পুলিশ এবং সেনা ওই এলাকগুলিতে সন্ত্রাসবাদীদের উপস্থিতি সম্পর্কে গোপন সূত্রে খবর পায়। তারপরেই ওই নির্দিষ্ট এলাকাগুলিতে অভিযান শুরু করে যৌথবাহিনী। বাহিনীর উপস্থিতি টের পাওয়ার পরই শুরু হয় উভয়পক্ষের মধ্যে গুলির লড়াই।

শেষ খবর পাওয়া অনুযায়ী, ‘বারামুল্লার ইয়েদিপোরা, পাটান এলাকায় এনকাউন্টারে নিরাপত্তাবাহিনীর গুলিতে দুই জঙ্গির মৃত্যু হয়েছে। এক সর্বভারতীয় সংবাদসংস্থার তরফে জানানো হয়েছে যে, যৌথবাহিনী দুই এলাকায় গোপন খবরের ভিত্তিতে অভিযান শুরু করলে, বাহিনীর উপস্থিতি টের পেয়ে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় নিরাপত্তা বাহিনীও। এতেই মৃত্যু হয় বারামুল্লার ইয়েদিপোরা, পাটান এলাকায় দুই জঙ্গি। জানা গিয়েছে, একটি AK-47 রাইফেল, তিনটি AK-ম্যাগাজিন, গুলি, একটি থলি এবং একটি ব্যাগ-সহ এনকাউন্টারের ঘটনাস্থল থেকে অপরাধমূলক উপকরণ, অস্ত্র ও গোলাবারুদ পাওয়া গেছে। ইতিমধ্যেই এলাকা ঘিরে ফেলা হয়েছে। শুরু হয়েছে তদন্তও।