বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

ট্রাকের চাকায় পিষ্ট হওয়ার পরেই সন্তান প্রসব! পরমুহূর্তেই মৃত্যু মায়ের

চৈত্রী আদক

প্রকাশিত: জুলাই ২৪, ২০২২, ০৪:৪৩ পিএম | আপডেট: জুলাই ২৪, ২০২২, ১০:৪৩ পিএম

ট্রাকের চাকায় পিষ্ট হওয়ার পরেই সন্তান প্রসব! পরমুহূর্তেই মৃত্যু মায়ের
ট্রাকের চাকায় পিষ্ট হওয়ার পরেই সন্তান প্রসব! পরমুহূর্তেই মৃত্যু মায়ের / প্রতীকী ছবি

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ স্বামীর সঙ্গে বাইকে করে যাচ্ছিলেন এক অন্তঃসত্ত্বা। মাঝপথেই উল্টো দিক থেকে দ্রুত গতিতে ধেয়ে আসছিল একটি গাড়ি। গাড়িটিকে কাটাতে গিয়েই ঘটে বিপত্তি। বাইক থেকে ছিটকে রাস্তায় পড়ে যান ওই মহিলা। সেই সময়ে পিছন থেকে আসা একটি ট্রাক রীতিমতো পিষে দিয়ে চলে যায় মহিলাকে।

গুরুতর জখম হলেও ধড়ে তখনও প্রাণ ছিল। এমনকি সেই পরিস্থিতিতেই ওঠে প্রসব যন্ত্রণা। রাস্তার মাঝেই জন্ম দেন এক কন্যা সন্তানের। কিন্তু ওই মহিলার প্রাণ বাঁচানো সম্ভব হয়নি। সন্তানকে জন্ম দিয়েই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। এই মর্মান্তিক ঘটনার সাক্ষী উত্তরপ্রদেশের ফিরোজাবাদ।

পুলিশ সূত্রে খবর, মায়ের মৃত্যু হলেও সদ্য জন্ম নেওয়ার সন্তান একেবারে সুস্থ এবং স্বাভাবিক রয়েছে। এমনকি ওই মহিলার স্বামীরও বিশেষ চোট লাগেনি। চিকিৎসকরা জানিয়েছেন শিশুটির বেশ কয়েকটি শারীরিক পরীক্ষা করা হয়েছে। সে সম্পূর্ণ সুস্থ রয়েছে। কিন্তু শত চেষ্টা করেও বাঁচানো যায়নি মহিলার প্রাণ।

গত সপ্তাহে এমনই এক ঘটনার সাক্ষী থাকে বাংলাদেশ। অন্তঃসত্ত্বা স্ত্রীকে নিয়ে আলট্রাসোনোগ্রাফি করাতে চিকিৎসকের কাছে গিয়েছিলেন ময়মনসিংহের ত্রিশাল উপজেলার রায়মণি এলাকার বাসিন্দা জাহাঙ্গির আলম। বাবা-মার সঙ্গে ছিল ৬ বছরের মেয়েও। কিন্তু রাস্তা পার হতে গিয়েই ঘটে ভয়াবহ দুর্ঘটনা। ট্রাকের ধাক্কায় মৃত্যু হয় তিনজনের। কিন্তু দুর্ঘটনাস্থলেই মায়ের পেট ফেটে জন্ম হয় এক শিশু কন্যার। তার হাতে সামান্য চোট লাগলেও সুস্থ রয়েছে শিশুটি।