বিরাট-রোহিত ‘সংঘাত’ নিয়ে অবশেষে মুখ খুললেন কোচ রবি শাস্ত্রী! কী জানালেন তিনি?

বিরাট-রোহিত 'সংঘাত' নিয়ে অবশেষে মুখ খুললেন কোচ রবি শাস্ত্রী! কী জানালেন তিনি?
বিরাট-রোহিত 'সংঘাত' নিয়ে অবশেষে মুখ খুললেন কোচ রবি শাস্ত্রী! কী জানালেন তিনি?

২০১৯ বিশ্বকাপ থেকেই ভারত অধিনায়ক বিরাট কোহলি ও ভারতীয় ওপেনার রোহিত শর্মার সম্পর্ক নিয়ে অনুরাগীদের মধ্যে চলছিল টানাপোড়েন। জল্পনা রটেছিল, দু’জনের মধ্যে নাকি দূরত্ব সৃষ্টি হয়েছে। এমনকি বিভিন্ন সংবাদপত্রেও ছড়িয়ে পড়েছিল, বিরাট-রোহিতের ‘সংঘাত’-এর খবর। দুই ক্রিকেটারের আলাদা লবি চলার রটনাও উঠে এসেছিল। কিন্তু এসব আদৌ কতটা সত্যি? বিরাট-রোহিতের সম্পর্কের রসায়ন বাস্তবে ঠিক কেমন?

অবশেষে এই প্রসঙ্গে এবার মুখ খুললেন ভারতীয় দলের হেড স্যার রবি শাস্ত্রী। টিম ইন্ডিয়ায় অন্দরমহলের খবর ফাঁস করে তিনি জানালেন, বিরাট-রোহিতের মধ্যে কোনও সংঘাতই নেই। সবটাই নেহাত গুজব! সম্প্রতি টাইমস নাওকে দেওয়া এক সাক্ষাৎকারে শাস্ত্রীর দাবী, “বিরাট-রোহিতের মধ্যে আমি এরকম সংঘাতের কিছু দেখিনি। যখন অন্যান্যরা বিরাট-রোহিতের সম্পর্ক নিয়ে কথা বলছে, তখনও আমি বলেছি আমি তেমন কিছুই দেখিনি। ওদের দারুণ মেলবন্ধন।”

পাশাপাশি শাস্ত্রী আরও বলেন, “বিরাট-রোহিতের যদি খারাপ সম্পর্ক থাকত বা এর প্রভাব যদি দলের উপর পড়ত, তাহলে আমি তা মুখের ওপর বলে দিতাম। আপনারা মাঠেই বিরাট-রোহিতের সম্পর্কের রসায়ন দেখতে পাবেন। দুজনেই দুজনকের পাশে থাকেন, সাফল্য ভাগ করে নেন। প্রকৃত সতীর্থের উদাহরণ তাঁরা।” অতএব ভারতের হেড কোচের কথা থেকে স্পষ্ট যে বিরাট-রোহিতের মধ্যে ‘সংঘাত’-এর বিষয়টি সম্পূর্ণই জল্পনা। দুজনের মধ্যে সম্পর্কের রসায়ন তিক্ত নয়, বরং বেশ মধুর।