পূর্ণ হয়েছে নিজের আকাঙ্ক্ষা! এবার মা-বাবার এই বড় স্বপ্নও পূরণ করলেন ঈশান কিষান

পূর্ণ হয়েছে নিজের আকাঙ্ক্ষা! এবার মা-বাবার এই বড় স্বপ্নও পূরণ করলেন ঈশান কিষান
পূর্ণ হয়েছে নিজের আকাঙ্ক্ষা! এবার মা-বাবার এই বড় স্বপ্নও পূরণ করলেন ঈশান কিষান

দেশের প্রায় প্রতিটি ক্রিকেট প্রেমী তথা ক্রিকেট খেলিয়ে যুবক-যুবতীর স্বপ্ন থাকে জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের। জাতীয় দলের জার্সি গায়ে একবার হলেও মাঠে নামার৷ নিজের সেই আকাঙ্ক্ষা অবশ্য আগেই পূর্ণ করে ফেলেছেন ঈশান কিষান। আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের জেরে টিম ইন্ডিয়ায় নিজের জায়গা করে নিয়েছেন তিনি। এবার নিজের মা-বাবার বহুদিনের স্বপ্নও পূরণ করলেন এই তরুণ ক্রিকেটার। স্টেডিয়ামে বসে সরাসরি নিজের ছেলের খেলা দেখলেন মা-বাবা।

গত রবিবার, কলকাতার ইডেন গার্ডেন্সে নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজের শেষ টি-২০ ম্যাচ খেলতে নেমেছিল ভারত। সেই ম্যাচে ভারতীয় ওপেনার কেএল রাহুলের বদলে দলে এসেছিলেন ঈশান। আর তাঁর উপর ভরসা করার প্রতিদানও তিনি দেন। মাত্র ২১ বলে ২৯ রানের একটি ইনিংস খেলেন তিনি৷ মারেন ছয়টি চার৷ আর ছেলের সেই খেলা স্টেডিয়ামে বসে উপভোগ করেন ঈশানের মা-বাবা। শেষে ভারত ম্যাচটি জিতে কিউয়িদের বিরুদ্ধে ৩-০ ব্যবধানে সিরিজও জিতে নেয়। ফলে দ্বিগুণ উচ্ছ্বসিত বাবা-মা।

এদিন ম্যাচ চলাকালীন স্টেডিয়ামে খেলা উপভোগ করা অবস্থায় ঈশানের মা-বাবার সেই ছবি শেয়ার করে ক্রিকেটারের আইপিএল দল ‘মুম্বই ইন্ডিয়ান্স’। সঙ্গে ঈশানের সঙ্গে তাঁর মা-বাবার আরেকটি ছবিও শেয়ার করে ফ্র‍্যাঞ্চাইজিটি। ক্যাপশনে লেখা, ‘স্বপ্ন এভাবে পূরণ হয়! আমরা নিশ্চিত যে ঈশানের বাবা-মা গত রাতে ইডেন গার্ডেন্সে স্মরণীয় সময় কাটিয়েছেন।’

প্রসঙ্গত, চলতি বছরের মার্চ মাসে আহমেদাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টি-২০ ম্যাচে আন্তর্জাতিক অভিষেক ঘটেছিল ঈশানের। তারপর থেকে এখনও পর্যন্ত ভারতের হয়ে দু’টি ওডিআই এবং পাঁচটি টি-২০ ম্যাচ খেলেছে এই তরুণ ক্রিকেটার। বিস্ফোরক ওপেনার হিসেবে ইতিমধ্যেই ক্রিকেট মহলে বেশ সুনাম হয়েছে তাঁর। তিনি ভবিষ্যতের তারকা, এমন মন্তব্যও করেছেন বহু ক্রিকেট বিশেষজ্ঞ। আগামীতে নিজের আরও সেরা কিছু পারফরম্যান্স দিয়ে জাতীয় দলের মুখ উজ্জ্বল করুন ঈশান, এমনটাই আশা ক্রীড়াপ্রেমীদের।