অবশেষে স্বস্তি! প্ল্যাটফর্ম টিকিটের দাম নিয়ে বড় সিদ্ধান্ত ভারতীয় রেলের

অবশেষে স্বস্তি! প্ল্যাটফর্ম টিকিটের দাম নিয়ে বড় সিদ্ধান্ত ভারতীয় রেলের / প্রতীকী ছবি
অবশেষে স্বস্তি! প্ল্যাটফর্ম টিকিটের দাম নিয়ে বড় সিদ্ধান্ত ভারতীয় রেলের / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ করোনার প্রকোপে সবচেয়ে বেশি পরিবর্তন দেখা গিয়েছে রেলের ক্ষেত্রে। কখনও ট্রেনের আগে নাম জুড়ে দেওয়া হয়েছে স্পেশাল। আবার কখনও ট্রেনের টাইম টেবিল নিয়ে পরিবর্তন। আবার কখনও প্ল্যাটফর্ম টিকিট নিয়ে হয়েছে বহু জলঘোলা। এমনকি অনেক ক্ষেত্রে টিকিটের দামও বাড়ানো হয়। তারমধ্যে সবচেয়ে বেশি যেটি নজরে আসে সেটি হল রেলের প্ল্যাটফর্মে টিকিটের দাম। একটা সময় হয় যেখানে ঘোষণা করা হয় যে প্ল্যাটফর্ম টিকিটের দাম ৫০ টাকা।

এতদিন পর্যন্ত প্ল্যাটফর্ম টিকিটের দাম ৫০ টাকাই ছিল। তবে অবশেষে মিলল স্বস্তি। ফের কমিয়ে দেওয়া হল প্ল্যাটফর্ম টিকিটের দাম। এক ধাক্কায় টিকিট এর দাম হল ১০ টাকা। অবশ্য পরিস্থিতি স্বাভাবিকের দিকে এগোচ্ছে। তাই সেই ভাবেই আগের ছন্দে ফিরছে সবকিছু। রেল মন্ত্রির তরফ থেকে এই ঘোষণা করা হয় সম্প্রতি। আসলে করোনা কালে প্ল্যাটফর্মে যাতে অযথা লোকের ভিড় না হয় সেই কারণেই দাম বাড়িয়ে দেওয়া হয়েছিল টিকিটের।

তবে রেল মন্ত্রকের তরফে এই নয়া সিদ্ধান্তে আপাতত স্বস্তিতে আম জনতা। তাই স্বস্তি মিলেছে সাধারণ মানুষের। পাশাপাশি আগের দামে নেমে আসার জন্যও বেশ খুশি জনগন। প্ল্যাটফর্ম টিকিটের দাম কমার সঙ্গে সঙ্গে অন্য ক্ষেত্রেও রেল পরিষেবাকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে নিয়ে আসার পুরো দমে চেষ্টা করছে রেল মন্ত্রক।