শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

যাত্রী হচ্ছে না! অলাভজনক কিছু রুটের ট্রেন বাতিল করল রেল! দেখে নিন তালিকা

১০:০৩ এএম, অক্টোবর ২২, ২০২১

যাত্রী হচ্ছে না! অলাভজনক কিছু রুটের ট্রেন বাতিল করল রেল! দেখে নিন তালিকা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ করোনা অতিমারির কারণে সেভাবে যাত্রী হচ্ছিল না। আর সেই কারণেই অলাভজনক কিছু রুটের ট্রেন বাতিল করল ভারতীয় রেল। ঝাড়খণ্ড, বিহার এবং পশ্চিমবঙ্গের মধ্যে আপ এবং ডাউনের মিলিয়ে মোট ১৬ টি ট্রেন স্থায়ীভাবে বন্ধ করল রেল।

দক্ষিণ পূর্ব রেলের পক্ষ থেকে তথ্যের অধিকার আইনে এই ট্রেন বাতিলের কথা জানানো হয়েছে। এবার দেখে নেওয়া যাক বাতিল হওয়া ট্রেনগুলি কী কী?

বাতিল ট্রেনগুলি হল- ১৮৬৩৩ রাঁচি-পাটনা এসই এক্সপ্রেস, ১৮৬৩৪ পাটনা-রাঁচি এসি এক্সপ্রেস, ১২৮৬৫ হাওড়া-পুরুলিয়া এক্সপ্রেস, ১২৮৬৬ পুরুলিয়া-হাওড়া এক্সপ্রেস। ২২৮৭৫ খড়গপুর-পুরুলিয়া ইন্টারসিটি এক্সপ্রেস, ২২৮৮৬ টাটা লোকমান্য তিলক অন্ত্যোদয় এক্সপ্রেস, ২২৮৮৫ লোকমান্য তিলক-টাটা অন্ত্যোদয় এক্সপ্রেস, ২২৮৬১ শালিমার- আদ্রা রাজ্যরানি এক্সপ্রেস, ২২৮২৬ আদ্রা-শালিমার রাজ্যরানি এক্সপ্রেস, ১৮১১৩ টাটা-রাঁচি ইন্টারসিটি, ১৮১১৪ রাঁচি-টাটা ইন্টারসিটি, ২২৮২১ ঝাড়গ্রাম-পুরুলিয়া বিরসা মুণ্ডা এক্সপ্রেস, ২২৮২২ পুরুলিয়া- ঝাড়গ্রাম বিরসা মুণ্ডা এক্সপ্রেস, ৬৮৬৪৩ খড়গপুর-হিজলি ইমু প্যাসেঞ্জার, ৬৮৬৪৪ হিজলি-খড়গপুর ইমু প্যাসেঞ্জার।

উল্লেখ্য, ২০২০ সালের মে মাসে হাজারিবাগ টাউন রেলস্টেশনকে দেশের ৬০০০ তম ওয়াই-ফাই পরিষেবাযুক্ত স্টেশন হিসেবে ঘোষণা করেছিল ভারতীয় রেল। কিন্তু তারপর থেকে একটিও যাত্রীবাহী ট্রেন এই স্টেশন দিয়ে যায়নি।