শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

IND vs NZ: কিউইদের বিরুদ্ধে টেস্টের দল ঘোষণা ভারতের! প্রথম টেস্টে নেতৃত্ব দেবেন এই তারকা

০৩:৪৯ পিএম, নভেম্বর ১২, ২০২১

IND vs NZ: কিউইদের বিরুদ্ধে টেস্টের দল ঘোষণা ভারতের! প্রথম টেস্টে নেতৃত্ব দেবেন এই তারকা

টি-২০ বিশ্বকাপ অভিযান শেষে দেশে ফিরেছে ভারতীয় দল। তবে দেশে ফিরেও বিশ্রাম পাবেন না কোহলি বাহিনী। নভেম্বরেই সিরিজ খেলতে ভারতে আসছে নিউজিল্যান্ড দল। কিউইদের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ শেষে ২৫ নভেম্বর থেকে শুরু টেস্ট সিরিজ। আর এই টেস্ট সিরিজের জন্যই এবার দল ঘোষণা করে দিলেন জাতীয় দলের নির্বাচকরা।

[caption id="attachment_39596" align="alignnone" width="696"]IND vs NZ: কিউইদের বিরুদ্ধে টেস্টের দল ঘোষণা ভারতের! প্রথম টেস্টে নেতৃত্ব দেবেন এই তারকা / Image Source: Twitter @BCCI IND vs NZ: কিউইদের বিরুদ্ধে টেস্টের দল ঘোষণা ভারতের! প্রথম টেস্টে নেতৃত্ব দেবেন এই তারকা / Image Source: Twitter @BCCI[/caption]

ভারত-নিউজিল্যান্ড সিরিজের প্রথম টেস্ট শুরু হচ্ছে কানপুরে। আর প্রথম টেস্টে মাঠে নামছেন না অধিনায়ক বিরাট কোহলি। তিনি বিশ্রামে থাকছেন। দ্বিতীয় টেস্টের আগে দলে ফিরবেন তিনি৷ বিরাটের অবর্তমানে নির্বাচকদের ঘোষণা মতো প্রথম টেস্টের নেতৃত্বভার উঠেছে অজিঙ্ক্য রাহানের হাতে। সহ অধিনায়ক নির্বাচিত হয়েছেন চেতেশ্বর পূজারা।

https://twitter.com/BCCI/status/1459048903538479104?s=20

অন্যদিকে, কিউয়িদের বিরুদ্ধে টি-২০ সিরিজের অধিনায়কত্ব সামলালেও গোটা টেস্ট সিরিজেই থাকছেন না রোহিত শর্মা। দীর্ঘ ক্রিকেট খেলার ধকল থেকে তাঁকেও বিশ্রাম দেওয়া হয়েছে। পাশাপাশি খেলছেন না মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ ও শার্দূল ঠাকুরও। উইকেটকিপার ঋষভ পন্থও বিশ্রামে। বদলে দলে এলেন উইকেটকিপার ঋদ্ধিমান সাহা ও শ্রীকর ভরত। এছাড়াও দলে ফিরলেন ব্যাটার শুভমান গিল, পেসার প্রসিদ্ধ কৃষ্ণা ও অফ স্পিনার জয়ন্ত যাদব।

https://twitter.com/BCCI/status/1459080090743042053?s=20

উল্লেখ্য, আগামী ২৫ নভেম্বর, বৃহস্পতিবার থেকে ২৯ নভেম্বর সোমবার পর্যন্ত ভারত-নিউজিল্যান্ডের প্রথম টেস্ট খেলা হতে চলেছে কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে। ৩ ডিসেম্বর, শুক্রবার থেকে ৭ ডিসেম্বর, মঙ্গলবার, মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। দ্বিতীয় টেস্টে দলে ফিরবেন কোহলি। তখন দলের দায়িত্বভার নিজের কাঁধে তুলে নেবেন তিনি।