শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

মমতার বহুমুখী প্রতিভায় অনুপ্রাণিত হয়েই কি তৃণমূলে বাবুল?

১১:২৫ পিএম, সেপ্টেম্বর ১৯, ২০২১

মমতার বহুমুখী প্রতিভায় অনুপ্রাণিত হয়েই কি তৃণমূলে বাবুল?

সক্রিয় রাজনীতিতে যুক্ত থাকলেও নিজের প্রতিভা প্রকাশের ক্ষেত্রে কোনো রকম ভাটা পড়তে দেয়নি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কবিতা লেখা থেকে গান রচনা, কিংবা ছবি আঁকা থেকে গানের সুর দেওয়া সবেতেই একাধারে সিদ্ধহস্ত তিনি। আর মমতারই বহুমুখী প্রতিভা বাবুল সুপ্রিয় তৃণমূলে যোগ দেওয়ার অন্যতম কারণ বলে জানাচ্ছেন আসানসোলের বিজেপি সাংসদ। ঘাসফুল শিবিরে এসে তিনি স্বচ্ছন্দভাবে গান গাইতে পারবেন এমনটাও জানাচ্ছেন বাবুল বাবু।

মমতা বন্দ্যোপাধ্যায়ের বহুমুখী প্রতিভার সঙ্গে পরিচিত প্রত্যেকেই। তৃণমূল সুপ্রিমো নিজেও জানিয়েছেন তাঁর লেখা বইয়ের স্বত্ত্ব থেকেই যা লাভ হয় তা দিয়েই সংসার চলে যায়। বিধায়ক হিসেবে এক পয়সাও ভাতা নেন না তিনি। যেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সক্রিয় রাজনীতি করেও নিজের প্রতিভাকে টিকিয়ে রাখতে পেরেছেন সেখানে তার দলে এসে স্বাধীনভাবে গানের চর্চা চালিয়ে যেতে পারবেন বলেই মনে করছেন বাবুল সুপ্রিয়। একই সঙ্গে তিনি জানাচ্ছেন স্বাধীনভাবে গান চর্চা করতে পারার সুযোগও পদ্মফুল ছেড়ে ঘাসফুলে আসার অন্যতম কারণ।

বাবুল সুপ্রিয়র জানিয়েছেন এর মধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় বাবুল সুপ্রিয়কে দুবার ফোন করে বলেছেন, "মন দিয়ে কাজ করো। আর মন দিয়ে গান গাও"।আর এতেই অনেকখানি উদ্বুদ্ধ হয়েছেন বলে জানিয়েছেন তিনি। এদিন বাবুল জানান,"কাজ মন দিয়ে করলে আমি গানের জন্য সময় পাব। এটা ঈশ্বরদত্ত উপহার পেয়েছি। আমি গানের মানুষ। গানে ফিরতে চাই। মনের খুশিতে গান গাইতে পারব। কাজও করতে পারব। তৃণমূলে যোগ দিয়ে এটাও বড় পাওনা। উনি নিজেও সিন্থেসাইজার বাজান।"