বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২

আবারও বন্দুকবাজের অতর্কিত হামলায় রক্তাক্ত আমেরিকা! মৃত ৩

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ১০, ২০২২, ১১:০৫ এএম | আপডেট: জুন ১০, ২০২২, ১১:০৫ এএম

আবারও বন্দুকবাজের অতর্কিত হামলায় রক্তাক্ত আমেরিকা! মৃত ৩
আবারও বন্দুকবাজের অতর্কিত হামলায় রক্তাক্ত আমেরিকা! মৃত ৩ / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও রক্তাক্ত আমেরিকা। ফের বন্দুকবাজের হামলায় মৃত্যু হল ৩ নিরীহ মানুষের। বৃহস্পতিবার মেরিল্যান্ড প্রদেশের শেরিফ এমনটাই জানিয়েছেন। যদিও এখনও আততায়ীর পরিচয় জানা যায়নি। জানা গিয়েছে, বৃহস্পতিবার উত্তর মেরিল্যান্ডের একটি ম্যানুফ্যাকচারিং কারখানায় গুলি চালায় আততায়ী। 

এদিকে, হামলার পর, পুলিশের সঙ্গে গুলি বিনিময়ের জেরে আহত হয় সেই বন্দুকবাজও। তারপরেই তাঁকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন এক নিরাপত্তাকর্মীও। ঠিক কী কারণে হামলা চালায় ওই বন্দুকবাজ, তা এখনও স্পষ্টভাবে জানা যায়নি। যদিও ওয়াশিংটন কাউন্টির শেরিফের মুখপাত্র জানিয়েছেন, হামলার কারণ এখনও জানা যায়নি। তবে, ওই বন্দুকবাজের গ্রেফতারির পর, নতুন করে কোনও বিপদের আশঙ্কা নেই বলেই মনে করা হচ্ছে। পুলিশের গুলিতেআহত হয়েছে বন্দুকবাজ। এদিকে, তার ছোঁড়া গুলিতে আহত হয়েছেন এক নিরাপত্তারক্ষী। তাঁকেও হাসপাতালে ভরতি করা হয়েছে। 

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে ক্রমাগত বন্দুকবাজের হামলায় বিপর্যস্ত আমেরিকা। স্কুলে ঢুকে শিশুদের উপর নির্বিচারে গুলি চালানো থেকে রাস্তায় জনতার উপর হামলা একের পর এক ঘটনা হয়েই চলেছে। এই হামলার কারণেই আমেরিকার বন্দুক কেনার অবাধ স্বাধীনতা প্রশ্নের মুখে। সাবালক হলেই সেদেশে বন্দুক কেনার অধিকার রয়েছে নাগরিকদের। পর পর এই বন্দুকবাজের হামলার ঘটনায় রীতিমতো চাপে পড়েছে বাইডেন প্রশাসন। সাম্প্রতিকের এইসব ঘটনার কারণে দেশব্যাপী আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণে কড়া আইন আনার জোরালো দাবি উঠেছে। কিন্তু তারপরেও হামলা যে থেমে নেই, তা বৃহস্পতিবারের ঘটনায় ফের প্রমাণ হল। 

প্রসঙ্গত, কয়েকদিন আগেই আমেরিকার টেক্সাসের একটি স্কুলে বন্দুকবাজের হামলায় মৃত্যু হয়েছিল ১৯ জন পড়ুয়ার। এছাড়াও গত কয়েকদিনে বেশ কয়েকটি এধরনের হামলার ঘটনা ঘটেছে।