শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ভয়াবহ বিস্ফোরণে কাঁপল আফগানিস্তান! কাবুলের মসজিদে জেহাদি হামলায় মৃত অন্তত ২০

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২, ১১:০৬ এএম | আপডেট: আগস্ট ১৮, ২০২২, ০৫:০৬ পিএম

ভয়াবহ বিস্ফোরণে কাঁপল আফগানিস্তান! কাবুলের মসজিদে জেহাদি হামলায় মৃত অন্তত ২০
ভয়াবহ বিস্ফোরণে কাঁপল আফগানিস্তান! কাবুলের মসজিদে জেহাদি হামলায় মৃত অন্তত ২০/ প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ভয়াবহ বিস্ফোরণ আফগানিস্তানে। আফগানিস্তানের রাজধানী কাবুলের এক মসজিদে আত্মঘাতি বিস্ফোরণ ঘটনায় সন্ত্রাসবাদীরা। এই হামলার জেরে মৃত্যু হয়েছে অন্তত ২০ জনের। আহতের সংখ্যা কমপক্ষে ৪০। মৃতের সংখ্যা আর বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। এই হামলার নেপথ্যে রয়েছে ইসলামিক স্টেটের হাত। এমনটাই মনে করা হচ্ছে।

এই বিস্ফোরণ প্রসঙ্গে কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান জানিয়েছেন যে, বুধবার সন্ধেবেলায় খইর খানা এলাকার একটি মসজিদে প্রার্থনা চলাকালীন বিস্ফোরণ ঘটে। সূত্রের খবর, এই হামলার জেরে সিদ্দিকি মসজিদের ইমাম আমির মহম্মদ কাবুলিরও মৃত্যু হয়েছে। এদিকে, সংবাদ সংস্থা রয়টার্সকে তালিবানের এক গোয়েন্দা আধিকারিক জানিয়েছেন যে, সিদ্দিকি মসজিদে আত্মঘাতি হামলায় কমপক্ষে ৩৫ জনের মৃত্যু হয়েছে। এই হামলার তীব্র নিন্দা করেছে তালিবান। গত সপ্তাহেই কাবুলে ইসলামিক স্টেটের হামলায় মৃত্যু হয়েছিল তালিবানপন্থি মুসলিম ধর্মগুরু শেখ রহিমুল্লা হাক্কানির।

এদিকে, স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে দাবি করা হয়েছে বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, পাশে থাকা একাধিক ভবনের জানলার কাঁচ ভেঙ্গে যায়। সেই সঙ্গে আশপাশের ঘর-বাড়িও কেঁপে ওঠে। জানা গিয়েছে, বিস্ফোরণের পরই দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ এবং দমকলবাহিনী। এরপর সেখান থেকে আহতদের উদ্ধার করে দ্রুত স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতাল সূত্রে খবর, বিস্ফোরণের জেরে বেশ কয়েকজনের শরীরের বেশিরভাগ অংশ ঝলসে গিয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে।