সার্জিক্যাল স্ট্রাইকের কথা মনে করিয়ে হুমকী অমিত শাহের, সীমানায় ঢুকলে কঠিন পরিণাম হবে

সার্জিক্যাল স্ট্রাইকের কথা মনে করিয়ে হুমকী অমিত শাহের, সীমানায় ঢুকলে কঠিন পরিণাম হবে

ভারতের সীমান্তের দখলদারি নিয়ে কড়া হুঁশিয়ারি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কিছুদিন আগেই ভারত-চিন সীমান্তে নিয়ে উত্তেজনা কিছুটা কমেছে লাদাখ নিয়ে। দুই দেশের কমান্ডার পর্যায়ের বৈঠকের পর শান্তিপূর্ণভাবে আলোচনার মাধ্যমে সমস্যা মিটিয়ে নেওয়া হবে বলে জানিয়েছিল ভারতের বিদেশ মন্ত্রক। তার মধ্যেই অমিত শাহের এই হুঁশিয়ারি অন্যমাত্রা যোগ করবে বলে ধারণা ওয়াকিবহাল মহলের।

আজ সোমবার একটি ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে ওড়িশায় বিজেপির জন সংবাদ র্যা লিতে ভাষণ দেন অমিত শাহ। সেখানেই নিজের বক্তব্য রাখতে গিয়ে অমিত বলেন, ভারতের সীমানা দখল করা কোনো ছেলে খেলা নয়। বিমান হানা আর সার্জিক্যাল স্ট্রাইকের কথা মনে করুন। এই দুইয়ের মাধ্যমে পাকিস্তানকে যথেষ্ট শাস্তি দেওয়া হয়েছে। সারা বিশ্ব বুঝে গিয়েছে ভারতের সীমানায় ঢোকা এখন আর ছেলে খেলা নয়। এর পরিণতি ভয়ঙ্কর হবে।

এই মুহূর্তে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন জায়গায় ভার্চুয়াল জনসভা করছেন বিজেপির এই হেভিওয়েট নেতা। সম্প্রতি বিহারেও তিনি এমন একটি সভা করেছিলেন। ওড়িশার এই ভার্চুয়াল জন সভায় এদিন অমিত বিজেপির গত কয়েক বছরের সাফল্যের খতিয়ান দিয়েছেন। অমিত বলেন, দুই তৃতীয়াংশ সংখ্যা গরিষ্ঠতা লাভ করে আবারো ক্ষমতায় এসেছে বিজেপি। এতদিন আগের কোনো সরকারের ক্ষমতা হয়নি ৩৭০ ধারা বা ৩৫এ ধারা তুলে দেওয়ার। কিন্তু মোদি সরকারই সেটা করতে পেরেছে। নবীন পট্টনায়ককে কটাক্ষ করে এদিন স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, এই সরকারের অধীনে ওড়িশার ৪২ শতাংশ মানুষের বাড়িতে পাণীয় জল নেই। প্রধানমন্ত্রী জল জীবন মিশন চালু করেছেন সেই সমস্যা সমাধন করতে। এই বছরের মধ্যে দেশের ২৫ কোটি মানুষের কাছে পানীয় জল পৌঁছে যাবে।

আরও পড়ুনঃ  নাগাল্যান্ডে কুকুর মাংস খাওয়া ও বিক্রির ওপর জারি করা হল নিষেধাজ্ঞা

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.