শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সুবর্ণসুযোগ! পোস্ট অফিসে এই স্কিমে প্রতি মাসে ১০ হাজার বিনিয়োগ আর ম্যাচিউরিটিতে পান ১৬ লক্ষ টাকা

০৩:০০ পিএম, সেপ্টেম্বর ২৪, ২০২১

সুবর্ণসুযোগ! পোস্ট অফিসে এই স্কিমে প্রতি মাসে ১০ হাজার বিনিয়োগ আর ম্যাচিউরিটিতে পান ১৬ লক্ষ টাকা

বংনিউজ২৪x৭ ডেস্কঃ সুবর্ণসুযোগ গ্রাহকদের জন্য। যারা টাকা বিনিয়োগ করতে পছন্দ করেন এবং চান জমা টাকা সুরক্ষিত রাখতে তাঁদের জন্য সেরা জায়গা পোস্ট অফিস। এখানে বিনিয়োগ করলে রিটার্ন ভালো পাওয়া যায়। পোস্ট অফিসের স্কিমে স্মল সেভিংস স্কিমে কম পরিমাণ টাকা বিনিয়োগ করে বেশি টাকা বিনিয়োগ করা যায়। পোস্ট অফিসের এমনই একটি অন্যতম সেরা স্কিম হল রেকারিং ডিপোজিট। এই স্কিমে মাত্র ১০০ টাকা দিয়েও আপনি বিনিয়োগ শুরু করতে পারেন আবার সবচেয়ে বেশি বিনিয়গের কোনও লিমিট নেই। সঙ্গে পাবেন সুরক্ষা এবং বেশি পরিমানে সুদ।

বর্তমানে এই স্কিমে ৫.৮ শতাংশ হারে সুদ দিচ্ছে পোস্ট অফিসে। গ্রাহককে কমপক্ষে ৫ বছরের জন্য খাতা খুলতে হবে। প্রতি তিন মাস অন্তর অন্তর গ্রাহক জমা টাকার ওপর সুদ পেতে থাকবে। যদি আপনি এই স্কিমে প্রত্যেক মাসে ১০ হাজার টাকা জমা দেন সেক্ষেত্রে আপনার ১০ বছরের জন্যও স্কিম যদি হয় তাহলে টাকাটি যখন ম্যাচুরিটি পাবে তখন তার পরিমাণ ১৬,২৬.৪৭৬ টাকা।

তবে পোস্ট অফিসে স্কিমের ক্ষেত্রে রয়েছে বেশ কিছু নিয়ম। যদি আপনি ১ মাস কিস্তি দিতে না পারেন সেক্ষেত্রে দিতে হবে জরিমানা। পুরো টাকার ১ শতাংশ আপনাকে জরিমানা হিসেব দিতে হবে। আবার যদি পর পর ৪ মাস কিস্তি বন্ধ থাকে সেক্ষেত্রে আপনার খাতা বন্ধ হয়ে যাবে। টাকা জমার পর পুনরায় দু মাস পর আপনার অ্যাকাউন্ট আবার শুরু হবে।