সুবর্ণ সুযোগ! এই ৫ ব্যাঙ্কে ইনভেস্ট করলে ৫ বছরে পাবেন ৫০ হাজার টাকা, কীভাবে? জেনে নিন

এই ৫ ব্যাঙ্কে ইনভেস্ট করলে ৫ বছরে পেয়ে যেতে পারেন ৫০ হাজার টাকা! কীভাবে? জেনে নিন/ প্রতীকী ছবি
এই ৫ ব্যাঙ্কে ইনভেস্ট করলে ৫ বছরে পেয়ে যেতে পারেন ৫০ হাজার টাকা! কীভাবে? জেনে নিন/ প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ বর্তমানে টাকা জমিয়ে রাখা অন্যতম মূল অসুবিধা মধ্যবিত্ত পরিবারগুলিতে। তবে সেক্ষেত্রে আপনাকে সাহায্য করতেই পারে বিভিন্ন ব্যাঙ্কগুলি। এরকম ৫ টি ব্যাঙ্ক রয়েছে যেখানে সেভিংস অ্যাকাউন্টে সুদের হার অনেক বেশি। আর টাকা জমানোর ক্ষেত্রে ফিক্স ডিপোজিট হল একমাত্র হাতিয়ার। আসুন দেখে নি সেই ৫ টি ব্যাঙ্কের তালিকা। এই ৫ টি ব্যাঙ্কে ফিক্স ডিপোজিট করলে পেয়ে যাবেন অনেক বেশি পরিমানে সুদের হার।

এই তালিকায় প্রথম যে ব্যাঙ্কের কথা মাথায় আসে সেটি হল আরবিএল ব্যাঙ্ক। এই ব্যাঙ্ক সেরকম বড় ব্যাঙ্ক নয় তবে রয়েছে প্রচুর শাখা। এই ব্যাঙ্কে আপনি নিজের ট্যাক্স সেভিংস ডিপোজিট অ্যাকাউন্টে ৬.৫ শতাংশ পর্যন্ত সুদ পেতে পারেন। এমনকি এই ব্যাঙ্কে যদি আপনি ১.৫ লক্ষ টাকা রাখেন ৫ বছর পর আপনি প্রায় ২.৭ লক্ষ টাকা পেতে পারেন।

দ্বিতীয় ব্যাঙ্কটি হল ইয়েস ব্যাঙ্ক। এই ব্যাঙ্কেও আপনি ট্যাক্স সেভিংস ডিপোজিট অ্যাকাউন্টে ৬.৫ শতাংশ সুদ পাবেন। তৃতীয় স্থানে রয়েছে ডয়চে ব্যাংক। এখানে আপনি ৬,২৫ হারে সুদ পাবেন। প্রাইভেট ব্যাঙ্ক হলেও সুদের হার এই ব্যাঙ্কগুলিতে অনেক বেশি। চতুর্থ স্থানে রয়েছে সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাংক এবং পঞ্চম স্থানে উজ্জীবন স্মল ফিনান্স ব্যাংক। এই দুটি ব্যাঙ্কেই ট্যাক্স সেভিংস ডিপোজিট অ্যাকাউন্টে পাবেন ৬.২৫ শতাংশ হারে সুদ।