তবে কী আজই তৃণমূলে ফিরছেন মুকুল রায়? জল্পনা তুঙ্গে রাজনৈতিক মহলে

তবে কী আজই তৃণমূলে ফিরছেন মুকুল রায়? জল্পনা তুঙ্গে রাজনৈতিক মহলে
তবে কী আজই তৃণমূলে ফিরছেন মুকুল রায়? জল্পনা তুঙ্গে রাজনৈতিক মহলে

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যে শেষ হয়েছে ভোট যুদ্ধ। রাজ্যে তৃতীয় বারের জন্য ক্ষমতায় এসেছে তৃণমূল শিবির। মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় বারের জন্য শপথ গ্রহণ করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ২০২১ এর নির্বাচনের আগে তৃণমূল শিবির ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন অনেকেই। আর বর্তমানে দলবদলুরা অনেকেই ফের তৃণমূলে ফিরতে আর্জি জানিয়েছেন। তবে এবার বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায় তৃণমূলে ফিরতে পারেন এমনই জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে।

উল্লেখ্য আজই দলবদলুদের দলে ফেরানোর বিষয়ে বৈঠক রয়েছে বলে জানা গেছে। এই বৈঠকে উপস্থিত থাকবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূল শিবিরের প্রথম সারির নেতা-মন্ত্রীরা। অন্যদিকে আজই মুকুল ও মুকুল পুত্র শুভ্রাংশুর রায় তৃণমূলে যোগদান করতে পারেন বলেও গুঞ্জন শোনা যাচ্ছে। সূত্র মারফৎ জানা গেছে আজ মুকুল রায় ও তাঁর পুত্র শুভ্রাংশুর রায় তৃণমূল ভবনে যাবেন বলে জানা গেছে।

প্রসঙ্গত মুকুল রায়ের সঙ্গে গেরুয়া শিবিরের দূরত্ব তৈরি হওয়া নিয়ে আগেই থেকে জল্পনা তুঙ্গে। ২০২১ এর নির্বাচনের ফলপ্রকাশের পর বিজেপির একাধিক বৈঠকে অনুপস্থিত থাকতে দেখা গেছে কৃষ্ণনগর উত্তর কেন্দ্রে জয়ী বিধায়ক মুকুল রায় কে। এমনকি মঙ্গলবার দিলীপ ঘোষের ডাকা বৈঠকেও মুকুল রায় অনুপস্থিত ছিলেন। তবে এবিষয়ে মুকুল রায় জানান, তাঁকে আমন্ত্রণ জানানো হয়নি। অন্যদিকে দিলীপ ঘোষ তার পাল্টা দাবী করেন, বৈঠকে ডাকা হয়েছিল মুকুল রায় কে। আর এঘটনা আরও জল্পনা বাড়াচ্ছে রাজনৈতিক মহলে।

অন্যদিকে মুকুল রায়ের স্ত্রী অসুস্থ থাকাকালীন অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁর স্ত্রী কে দেখতে হাসপাতালে গিয়েছিলেন। এরপরই জল্পনা আরও বৃদ্ধি পায়। এমনকি মুকুল পুত্র শুভ্রাংশু রায়কেউ অভিষেকের সৌজন্যের প্রশংসা করতে শোনা গিয়েছিল। তাই বর্তমানে মুকুল ও মুকুল পুত্র তৃণমূল শিবিরে ফেরা নিয়ে সরগরম রাজ্য-রাজনীতি।