বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

গর্বিত বাবা! বর্ডার পুলিশের ডিএসপি হওয়ার পথে মেয়ে, মুখোমুখি হতেই স্যালুট দু'জনের

০২:৩৯ পিএম, নভেম্বর ৩, ২০২১

গর্বিত বাবা! বর্ডার পুলিশের ডিএসপি হওয়ার পথে মেয়ে, মুখোমুখি হতেই স্যালুট দু'জনের

সম্পর্কে তাঁরা বাবা-মেয়ে। পেশাও তাঁদের এক। তাঁরা সমাজের রক্ষক। তবে পদ ভিন্ন। বহু বছর ধরেই পুলিশের কাজে নিজেকে নিয়োজিত করেছেন বাবা। তিনি ইন্দো-তিব্বত বর্ডার পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল। মেয়ে সদ্য যোগ দিতে চলেছেন ডেপুটি সুপারিনটেন্ডেন্ট অফ পুলিশ পদে। কর্মক্ষেত্রে একটি অনুষ্ঠানে দু'জনে মুখোমুখি হতেই একে অপরকে ঠুকলেন স্যালুট। সম্প্রতি বাবা-মেয়ের জুটির এমন ছবিই ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। যা দেখে ধন্য ধন্য করছে নেটজনতা।

জানা গিয়েছে, যুবতীটির নাম অপেক্ষা নিম্বাদিয়া। উত্তরপ্রদেশের মোরাদাবাদের ডঃ বি আর আম্বেদকর পুলিশ একাডেমি থেকে সদ্য স্নাতক উত্তীর্ণ হয়েছেন। বাবা এপিএস নিম্বাদিয়া আইটিবিপি-তে একজন ডেপুটি ইন্সপেক্টর জেনারেল। দিন কয়েকের মধ্যেই উত্তরপ্রদেশ পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট অফ পুলিশ হিসেবে যোগ দেবেন মিস নিম্বাদিয়া। পুলিশ বাহিনীতে চাকরি করা পরিবারের তৃতীয় প্রজন্মের অফিসার হতে চলেছেন অপেক্ষা। বাবার পথেই হেঁটে তাঁর এই সিদ্ধান্ত। স্বাভাবিকভাবেই ভীষণ গর্বিত বাবাও মিঃ নাম্বিয়ারও৷

এদিন অনুষ্ঠানের পাসিং আউট প্যারেডে অংশ নেওয়ার ঠিক পরেই তোলা হয়েছিল বাবা-মেয়ের স্যালুটের ওই ছবি। তা শেয়ার করা হয় তিব্বত সীমান্তের জন্য দেশের প্রধান সীমান্ত টহলকারী সংস্থা আইটিবিপি-র ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে। ক্যাপশনে লেখা, “মেয়ের কাছ থেকে স্যালুট পাচ্ছেন গর্বিত বাবা।"সেখানে আরও দুটি ছবি শেয়ার করা হয়েছে। যার একটিতে তাঁকে মা বিমলেশ নিম্বাদিয়ার সঙ্গে দেখা যাচ্ছে অপেক্ষাকে। শেষ ছবিতে বাবা-মেয়ের জুটিকে একসঙ্গে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে। মেয়ের কীর্তিতে গর্বিত বাবার মুখে উজ্জ্বল হাসি।

https://www.instagram.com/p/CVvS0LFhYto/?utm_medium=copy_link

সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল ছবিগুলি। নেটিজেনদের সকলেই প্রায় এই ছবির প্রশংসা করেছেন। অনেকে মন্তব্যও করেছেন, ‘বাবার মুখ উজ্জ্বল করল মেয়ে।’ কারোর মতে, 'মেয়ের জন্য আজ বাবার গর্বের দিন।’ পাশাপাশি ২০ হাজারের বেশি লাইক পড়ে গিয়েছে ছবিগুলিতে।