কবে হবে জঙ্গিপুর ও সামশেরগঞ্জে ভোট ? জানিয়ে দিলো নির্বাচন কমিশন
কবে হবে জঙ্গিপুর ও সামশেরগঞ্জে ভোট ? জানিয়ে দিলো নির্বাচন কমিশন

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যে শুরু হয়ে গেছে ভোট যুদ্ধ। সম্পন্ন হয়েছে প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম দফার ভোট প্রক্রিয়া। আর আজ চলছে ষষ্ঠ দফার ভোট। রাজ্যের শাসক দলে কে আধিপত্ত বিস্তার করবে তা নিয়ে চলছে রাজনৈতিক বিরোধ। রাজনৈতিক দলগুলি তাঁদের অবস্থান পাকাপক্ত করতে বহু আগে থেকেই আসরে নেমে পড়েছে। নির্বাচন ঘিরে উত্তপ্ত রাজ্য। আর তারমাঝেই করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পরেছে দেশ সহ রাজ্যে। বাড়ছে করোনা সংক্রমণ। করোনা সংক্রমনে নতুন রেকর্ড গড়ছে দেশ। সাধারণ মানুষের সাথে সাথেই আক্রান্ত হচ্ছেন বহু তারকা, নেতা-মন্ত্রিরাও। এরমধ্যে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারান মুর্শিদাবাদ জেলার দুই কেন্দ্রের দুই প্রার্থী।

উল্লেখ্য মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক ও জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী এই দুই প্রার্থী গত সপ্তাহে করোনা আক্রান্ত হয়ে মারা যান। তাঁদের মৃত্যুর কারণে ঐ দুই জায়গায় ভোট প্রক্রিয়া স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। আগামী ২৬ এপ্রিল অর্থাৎ সপ্তম দফায় মুর্শিদাবাদ জেলার ১১টি বিধানসভা আসনে ভোট হওয়ার কথা। তবে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ওই দুই কেন্দ্রে ভোট স্থগিত থাকবে সেদিন।

প্রসঙ্গত ১৩ মে মুর্শিদাবাদ জেলার ওই দুই কেন্দ্রে ভোট করার সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। তবে সেদিন ইদ উৎসব হওয়ার সম্ভাবনা থাকার কারণে রাজনৈতিক দলগুলি দিন বদলের আবেদন জানান। আর সেই আবেদন অনুযায়ী নির্বাচন কমিশন ওই দুই কেন্দ্রে ১৬ মে ভোট গ্রহণের সিদ্ধান্ত নেন। আর তারপর ১৯ মে ভোট গণনা করার দিন স্থির করে নির্বাচন কমিশন। অন্যদিকে নতুন প্রার্থী হিসেবে জঙ্গিপুরে আরএসপি প্রার্থী হয়েছেন জানে আলম। এবং সামশেরগঞ্জের প্রার্থী হয়েছেন প্রয়াত রেজাউলের স্ত্রী রোকেয়া খাতুন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.