শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

পরণে মলিন পোশাক, মাটির উঠোনেই দূর্দান্ত নাচ! প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

০২:২৯ পিএম, মার্চ ১৮, ২০২১

পরণে মলিন পোশাক, মাটির উঠোনেই দূর্দান্ত নাচ! প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

সোশ্যাল মিডিয়ায় দৌলতে আজকাল যে কোনও বিষয়ই প্রায় ভাইরাল হয়ে উঠছে। সে কোনও ছবি হোক বা ভিডিও। নিমেষের মধ্যে নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করছে সেগুলি। তেমনই সোশ্যাল মিডিয়ায় মাঝেমধ্যেই লাইমলাইটে আসছেন এমন কিছু সাধারণ ব্যক্তি, যারা হয়তো তেমন পরিচিত মুখ নন। কিন্তু অসাধারণ প্রতিভার মাধ্যমে নেটিজেনদের মন জয় নিচ্ছেন তাঁরা। তাঁদের দেখে তথাকথিত 'তারকা'রাও বিষ্ময় লুকিয়ে রাখতে পারছেন না।

তেমনই দুই বিরল প্রতিভার অধিকারী, সনাতন ও তাঁর বোন। ঝাড়খণ্ডের এক গ্রামের বাসিন্দা এই ভাইবোন আদতে ছিলেন টিকটক স্টার। দেশে যখন টিকটকের রমরমা, সেসময় নিজেদের নৃত্যপ্রতিভার মাধ্যমে সারা দেশের মানুষের মন জিতে নিয়েছিলেন তাঁরা। লাফ দিয়ে বেড়েছিল অনুরাগীর সংখ্যাও। পাশাপাশি টিকটকের মাধ্যমেই খুলে গিয়েছিল রোজগারের পথ। নাচের ভিডিও বানিয়ে সরাসরি অর্থ আয় করছিলেন তাঁরা। কিন্তু চিনের সঙ্গে ভারতের টালমাটাল সম্পর্কের জন্য গত বছরই ব্যান করা হয় সেই অ্যাপ। ব্যাস! আর কি! বন্ধ হয়ে গেল সনাতনদের রোজগারের সমস্ত উপায়।

[embed]https://www.youtube.com/watch?v=7Ezc74eB1a8[/embed]

তবে দুই ভাইবোন কিন্তু দমবার পাত্র নন৷ নিজেদের প্রতিভা এবং দক্ষতার ওপর যথেষ্ট ভরসা ছিল তাঁদের। তাই টিকটিক ব্যান হতেই তাঁরা চলে এলেন ইউটিউবে। নেই কোনও ঝকঝকে লোকেশন। পরণে মলিন পোশাক, মাটির উঠোনে নেচেই একের পর এক ভিডিও আপলোড করতে থাকেন ইউটিউবে। কখনও বলিউড আবার কখনও সুপারহিট হরিনায়ভি বা ভোজপুরি গানে তাঁদের নাচ দেখে মোহিত হয়ে ওঠেন দর্শকরাও৷

বর্তমানে ভার্চুয়াল রিয়্যালিটি জগতের অন্যতম এক নৃত্যজুটিতে পরিণত হয়ে উঠেছেন সনাতন এবং তাঁর বোন। তাঁদের এক একটি ভিডিও প্রায় দশ লাখের কাছাকাছি ভিউ পেয়ে সুপারহিট হয়ে ওঠে৷ কখনও কখনও ভিউ পঞ্চাশ লাখও ছাড়িয়ে যায়। সনাতনদের অসাধারণ নৃত্যশৈলীকে কুর্নিশ জানিয়ে নেটিজেনদের মন্তব্যে ভরে ওঠে প্রত্যেকটি ভিডিওই। আগামীর জন্য শুভকামনাও জানিয়েছেন সকলে। ইচ্ছা থাকলেই যে উপায় হয়, এ কথা আবারও যেন প্রমাণ করলেন ঝাড়খণ্ডের এই দুই প্রতিভাবান ভাইবোনের জুটি।