শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

Vodafone-এর রিচার্জ প্ল্যানের বিরুদ্ধে Trai-এ অভিযোগ জানাল Jio! কিন্তু কেন?

০৬:১৫ পিএম, ডিসেম্বর ৬, ২০২১

Vodafone-এর রিচার্জ প্ল্যানের বিরুদ্ধে Trai-এ অভিযোগ জানাল Jio!  কিন্তু কেন?

এমনিতেই দেশের প্রতিটি টেলিকম সংস্থা প্রিপেড প্ল্যানের ক্ষেত্রে মূল্যবৃদ্ধির কারণে স্মার্টফোন ব্যবহাকারীরা পড়েছেন চরম বিপাকে। প্রতিটি সংস্থাই প্ল্যানের ক্ষেত্রে ২০ - ২৫ শতাংশ মূল্য বৃদ্ধি করেছে। মাথায় হাত পড়েছে বহু মধ্যবিত্ত মানুষের। এয়ারটেল, ভোডাফোন ইন্ডিয়ার পর জিও রিলায়েন্স কোম্পানিও তাদের প্ল্যানের খরচ আগের থেকে এক ধাক্কায় অনেকটা বাড়িয়ে দিয়েছে। কিন্তু তার মাঝে আবার নতুন গন্ডগোল এসে হাজির।

রিচার্জ প্ল্যান নিয়ে দ্বন্দ্ব শুরু হয়েছে ভোডাফোন ইন্ডিয়া আর জিওর মধ্যে। কিন্তু ঠিক কি কারণে এই মতবিরোধ। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে, দ্বৈরথের সূত্রপাত মোবাইল নম্বর পোর্টেবিলিটি নিয়ে। মোবাইল নম্বর পোর্টেবিলিটি সাধারণত হয়ে থাকে এসএমএসের মাধ্যমে। এসএমএস না করা গেলে গ্রাহক এক সংস্থা থেকে অন্য সংস্থায় পরিবর্তিত করতে পারবেন না।

এদিকে ভোডাফোন সংস্থা বর্তমানে প্ল্যানের মূল্যবৃদ্ধির ক্ষেত্রে ১৪৯ টাকার রিচার্জ প্ল্যানের ক্ষেত্রে আউটগোয়িং এসএমএসের পরিষেবা আর প্রদান করছে না। ফলে গ্রাহকদের সর্বনিম্ন রিচার্জ করতে খরচ পড়ছে ১৭৯। আর এতেই ক্ষুব্ধ হয়েছেন গ্রাহকরা। এক্ষেত্রে ওই সংস্থা থেকে বেরিয়ে আসতে চাইলেও অনেকে পারছেন না।

এই ঘটনায় রীতিমতো ক্ষুব্ধ জিও সংস্থা। তাই তাঁরা ট্রাই এর কাছে লিখিতভাবে অভিযোগ জানিয়েছেন ভোডাফোনের বিরুদ্ধে। যেখানে সবিস্তারে বর্ণনা রয়েছে কিভাবে ১৪৯ টাকার প্ল্যান ১৭৯ করে দেওয়ার ফলে গ্রাহকদের ভোগান্তির শিকার হতে হচ্ছে।

বর্তমানে ভোডাফোন ইন্ডিয়ার এক লাফে আউটগোয়িং এসএমএস ক্ষেত্রে মূল্য বৃদ্ধি মোটেই মানতে পারছেন না গ্রাহকরা। ফলে অনেকের পোর্টেবিলিটির ইচ্ছে থাকলেও করে উঠতে পারছেনা গ্রাহকরা।