Jio-র দুর্দান্ত অফার! গ্রাহকদের জন্য আনলিমিটেড ফ্রি ইন্টারনেটের ঘোষণা, কারা পাবেন এই অফার?

Jio-র দুর্দান্ত অফার! গ্রাহকদের জন্য আনলিমিটেড ফ্রি ইন্টারনেটের ঘোষণা, কারা পাবেন এই অফার?
Jio-র দুর্দান্ত অফার! গ্রাহকদের জন্য আনলিমিটেড ফ্রি ইন্টারনেটের ঘোষণা, কারা পাবেন এই অফার?

গত সোমবার রাতে বিশ্বজুড়ে স্তব্ধ হয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়ার পরিষেবা। দীর্ঘ কয়েক ঘণ্টা ধরে বন্ধ হয়েছিল ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামের পরিষেবা। ফলে প্রবল সমস্যায় পড়েছিলেন বিশ্ববাসী। দীর্ঘ ৮ ঘণ্টা পর সেই সমস্যার সমাধান হয়৷ কিন্তু এরপরও ফের বুধবার সকালে জিও পরিষেবা নিয়ে নতুন সঙ্কটের মুখে পড়েন গ্রাহকরা।

মূলত দিল্লি, মুম্বই, ইন্দোর, রায়পুর, বেঙ্গালুরু সহ বেশকিছু জায়গায় জিও পরিষেবা বন্ধ হয়ে যায়। ফলে চরম সমস্যায় পড়েন গ্রাহকেরা। ট্যুইটারে ভাইরাল হয়ে যায় #JioDown হ্যাশট্যাগ। গ্রাহকেরা তাঁদের ফোনের স্ক্রিনশট তুলে ট্যুইটারে ওই হ্যাশট্যাগ ব্যবহার করে তাঁদের সমস্যার কথা তুলে ধরেন। তার কিছু সময়ের মধ্যেই অবশ্য সেই সমস্যার সমাধানও করে ফেলে জিও সংস্থা।

তবে শুধু সমস্যার সমাধানই নয়, গ্রাহকদের সুবিধার্ধে এবার আরও বড় পদক্ষেপ নিল জিও। যেসব জায়গায় জিও-র পরিষেবায় সমস্যা দেখা গিয়েছিল সেই সব জায়গার গ্রাহকদের জন্য দুর্দান্ত এক অফার আনল এই জনপ্রিয় টেলিকম সংস্থা। ওই সব জায়গার গ্রাহকদের দু’দিন ফ্রি-তে আনলিমিটেড ইন্টারনেট দেওয়ার ঘোষণা করল জিও। সঙ্গে ওই দু’দিন পাওয়া যাবে জিও-র আনলিমিটেড কমপ্লিমেন্টারি প্ল্যানের অফারও। জানা গিয়েছে, পরিষেবাজনিত সমস্যা সমাধানের পরই জিও ব্যবহারকারীরা একটি করে বার্তা পেয়েছেন। সেখানেই দু’দিন আনলিমিটেড ইন্টারনেট দেওয়ার বিষয়ে স্পষ্ট জানানো হয়েছে।

জিও-র তরফ থেকে দেওয়া ওই বার্তায় জানানো হয়েছে, ‘প্রিয় জিও গ্রাহক, আপনাদের পরিষেবা প্রদান করাই আমাদের প্রধান কর্তব্য। তবে মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়ের বেশ কিছু গ্রাহকের কিছু সময়ের জন্য পরিষেবা ব্যাহত হয়। সেই কারণে আমরা দুঃখিত। আমরা এই সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছি। পরিষেবা বিঘ্নিত হওয়ার জন্য আজ রাত থেকেই আপনার ডেটা প্যাক শেষ হওয়ার পরও দু’দিন বিনামূল্যে আনলিমিটেড ইন্টারনেট পরিষেবা ও কমপ্লিমেন্টারি প্ল্যান পাবেন।’

অর্থাৎ বুধবার রাত থেকেই দু’দিনের জন্য ফ্রি-তে ইন্টারনেটের সুবিধা পেয়ে গেলেন মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়ের জিও-র ওই গ্রাহকেরা। এই অফারের বৈধতা থাকবে গ্রাহকের অ্যাক্টিভ প্ল্যানের বৈধতা পর্যন্ত। এই সময়সীমার মধ্যেই দু’দিন ফ্রি-তে আনলিমিটেড ইন্টারনেট ও কমপ্লিমেন্টারি প্ল্যান ব্যবহার করতে পারবেন গ্রাহক।