ইন্ডিয়ান অয়েলে প্রচুর শূন্যপদে চলছে নিয়োগ! কীভাবে আবেদন করবেন? রইল পদ্ধতি

ইন্ডিয়ান অয়েলে প্রচুর শূন্যপদে চলছে নিয়োগ! কীভাবে আবেদন করবেন? রইল পদ্ধতি / প্রতীকী ছবি
ইন্ডিয়ান অয়েলে প্রচুর শূন্যপদে চলছে নিয়োগ! কীভাবে আবেদন করবেন? রইল পদ্ধতি / প্রতীকী ছবি

সম্প্রতি বিভিন্ন শূন্যপদে স্টাফ নিয়োগ শুরু করল ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (Indian Oil Corporation Limited)। IOCL-এর তরফে অ্যাপ্রেন্টিস পদের জন্য নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে, টেকনিক্যাল ও নন-টেকনিক্যাল ট্রেডের অধীনে অ্যাপ্রেন্টিস নিয়োগ করবে ইন্ডিয়ান অয়েল। ইতিমধ্যে আবেদনপত্র নেওয়ার কাজও শুরু হয়ে গিয়েছে।

এই পদে কাজ পেতে শিক্ষাগত যোগ্যতা কী লাগবে? শূন্যপদের সংখ্যাই বা কত? কীভাবে আবেদন করবেন? রইল বিস্তারিত খুঁটিনাটি…

শূন্যপদ:
শূন্যপদের সংখ্যা মোট ৪৮০টি।

শিক্ষাগত যোগ্যতা:
অ্যাপ্রেন্টিস পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে বিশদে জানতে IOCL-এর তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে নজর বোলাতে হবে।

নিয়োগ পদ্ধতি:
প্রথমে লিখিত পরীক্ষা হবে৷ লিখিত পরীক্ষায় MCQ ধরনের প্রশ্নপত্র থাকবে। প্রত্যেকটি প্রশ্নের জন্য চারটি অপশন দেওয়া হবে। সেই পরীক্ষায় প্রার্থীদের ফলাফলের ভিত্তিতে শর্ট লিস্টেড করা হবে। উত্তীর্ণ প্রার্থীদের এরপর ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। উভয় পরীক্ষার ফলাফলের ভিত্তিতেই এরপর নিয়োগ করা হবে প্রার্থীদের।

নিয়োগের স্থান:
নির্বাচিত প্রার্থীদের তামিলনাড়ু, পণ্ডীচেরি, কর্নাটক, কেরালা, অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানা ইত্যাদি বিভিন্ন রাজ্যে নিয়োগ করা হতে পারে।

কীভাবে আবেদন করবেন?
প্রার্থীদের আবেদনের পূর্বে সম্পূর্ণ বিজ্ঞপ্তি ভালো ভাবে পড়ে নিতে নেওয়ার অনুরোধ করা হয়েছে। আগ্রহী প্রার্থীরা আবেদনের জন্য iocl.com -এই ওয়েবসাইটে ক্লিক করে বিশদে খোঁজ নিতে পারেন। প্রার্থীদের আবেদনপত্র জমা দিতে হবে অনলাইনে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ:
১৩ অগাস্ট, ২০২১ তারিখ থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। রেজিস্ট্রেশনের শেষ দিন ২৮ অগাস্ট, ২০২১।
প্রার্থী বাছাইয়ের লিখিত পরীক্ষার তারিখ ১৯ সেপ্টেম্বর, ২০২১। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশনের জন্য ২৭ সেপ্টেম্বর, ২০২১ তারিখে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।