শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

মোটা বেতনে রেলে চাকরির সুযোগ! কীভাবে আবেদন করবেন? জানুন বিস্তারিত খুঁটিনাটি

০৩:৩৫ পিএম, আগস্ট ২১, ২০২১

মোটা বেতনে রেলে চাকরির সুযোগ! কীভাবে আবেদন করবেন? জানুন বিস্তারিত খুঁটিনাটি

চাকরীপ্রার্থীদের জন্য সুখবর! মোটা বেতনে গ্রুপ সি পদে নিয়োগ শুরু করল ভারতীয় রেল। এই বিষয়ে ইতিমধ্যেই একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রেল কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তিতে, স্পোর্টস কোটার মাধ্যমে গ্রুপ সি পদের জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন করতে বলা হয়েছে। বেতন শুরু ১৯,৯০০ টাকা থেকে।

এই পদে নিয়োগে শিক্ষাগত ও ক্রীড়ার ক্ষেত্রে কী যোগ্যতা লাগবে? শূন্যপদের সংখ্যাই বা কত? কীভাবে আবেদন করবেন? রইল বিস্তারিত খুঁটিনাটি…

শূন্যপদ: এই চাকরিতে মোট ২১টি শূন্যপদের জন্য নিয়োগ প্রক্রিয়া শুরু হচ্ছে৷

শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা: এই চাকরিতে লেভেল ২ ও লেভেল ৩ পদে আবেদনের জন্য প্রার্থীকে ভারত সরকার স্বীকৃত যে কোনও শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১২ ক্লাস বা তার সমতুল্য পড়াশোনায় পাশ করতে হবে। লেভেল ৪ ও লেভেল ৫ পদে আবেদনের জন্য প্রার্থীকে ভারত সরকার স্বীকৃত যে কোনও বিশ্ববিদ্যালয় থেকে যেকোনও বিষয়ে স্নাতক হতে হবে।

পাশাপাশি, এই পদে আবেদনের জন্য প্রার্থীকে অবশ্যই অলিম্পিক গেমস (সিনিয়র ক্যাটাগরি) অথবা বিশ্বকাপ (জুনিয়র / ইয়ুথ / সিনিয়র ক্যাটাগরি), ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ (জুনিয়র / সিনিয়র ক্যাটাগরি), এশিয়ান গেমস (সিনিয়র ক্যাটাগরি), কমনওয়েলথ গেমসে খেলার অভিজ্ঞতা থাকা আবশ্যিক। সেই সঙ্গে যেকোনও খেলায় অন্তত তৃতীয় স্থান অধিকারের প্রমানপত্র থাকতে হবে।

বয়সসীমা: এই চাকরিতে আবেদনের জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে।

বেতনক্রম: রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের বিজ্ঞপ্তি অনুযায়ী, লেভেল ২ পদে নির্বাচিত প্রার্থীদের বেতনক্রম ১৯,৯০০ টাকা থেকে ৬৩,০০০ টাকা পর্যন্ত, লেভেল ৩ পদে নির্বাচিত প্রার্থীদের বেতনক্রম ২১,৭০০ টাকা থেকে ৬৯,১০০ টাকা পর্যন্ত, লেভেল ৪ পদে নির্বাচিত প্রার্থীদের বেতনক্রম ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা পর্যন্ত ও লেভেল ৫ পদে নির্বাচিত প্রার্থীদের বেতনক্রম ২৯,২০০ টাকা থেকে ৯২,৩০০ টাকা পর্যন্ত।

কীভাবে আবেদন করবেন? আবেদনের জন্য প্রার্থীদের পশ্চিম রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট rrc-wr.com-এ ক্লিক করে বিস্তারিত জানতে হবে।

আবেদনের তারিখ: ৪ অগাস্ট থেকে রেজিস্ট্রেশন শুরু হয়েছে। আবেদনের শেষ তারিখ ৩ সেপ্টেম্বর।