মোটা বেতনে SBI-তে চাকরির সুযোগ! কী ভাবে করবেন আবেদন? জেনে নিন বিস্তারিত…

মোটা বেতনে SBI-তে চাকরির সুযোগ! কী ভাবে করবেন আবেদন? জেনে নিন বিস্তারিত... / নিজস্ব চিত্র লিখন
মোটা বেতনে SBI-তে চাকরির সুযোগ! কী ভাবে করবেন আবেদন? জেনে নিন বিস্তারিত... / নিজস্ব চিত্র লিখন

চাকরি প্রার্থীদের জন্য সুখবর! মোটা বেতনে বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। মূলত অফিসার র‍্যাঙ্কের পদেই নিয়োগ শুরু হবে। ২ বছরের জন্য চুক্তিভিক্তিক হবে এই নিয়োগ। সর্বোচ্চ বেতন মাসিক ৩৫ হাজার টাকা। কোথায়, কী ভাবে আবেদন করবেন? যোগ্যতাই বা কী? জেনে নিন বিস্তারিত…

SBI-তে মূলত বিজনেস কোরেসপনডেন্ট ফেসিলিটেটর (Business Correspondent Facilitator) পদে নিয়োগ শুরু হবে। Business Correspondent Facilitator হিসেবে একজন প্রার্থীকে রেজিস্টার মেনটেন থেকে শুরু করে ব্যাঙ্কিং-এর বিভিন্ন বিষয়ে গাইড করতে হবে। এছাড়াও প্রশিক্ষণ দেওয়ার পাশাপাশি বিদেশে গ্রাহক পরিষেবার দেখভালও করতে হবে। শূন্য পদ রয়েছে মোট ২২টি। তার মধ্যে ৮টি রয়েছে ডিব্রুগড়ে, ৫টি গুয়াহাটিতে, ৪টি জোরহাটে, ৩টি শিলঙে এবং শিলচরে ২টি।

এই পদে আবেদনের জন্য বয়সসীমা ৬০ থেকে ৬৩ বছর। একমাত্র অবসরপ্রাপ্ত অফিসারদেরই রয়েছে আবেদনের সুযোগ। SBI ও অন্যান্য পাবলিক সেক্টর ব্যাঙ্ক (PSB)-র স্কেল ওয়ান থেকে স্কেল ফাইভ পর্যন্ত অবসরপ্রাপ্ত অফিসাররা আবেদন করতে পারবেন এই পদে। স্কেল ওয়ান থেকে স্কেল থ্রি-র অবসরপ্রাপ্ত অফিসারদের ক্ষেত্রে বেতন হবে ৩০ হাজার টাকা। সেই সঙ্গে ৬০০০ টাকা TA (Travel Allowance)। স্কেল ফোর থেকে স্কেল ফাইভ অবসরপ্রাপ্ত অফিসারদের বেতন হবে ৩৫ হাজার টাকা। TA (Travel Allowance) পআবেন ৬০০০ টাকাই।

আবেদনের শেষ তারিখ ১০ মার্চ। ইচ্ছুক প্রার্থীদের আবেদন করার জন্য SBI-এর অফিশিয়াল ওয়েবসাইট www.sbi.co.in-এ খোঁজ করার কথা জানানো হয়েছে। সেখানে একটি নির্দিষ্ট মেইল আইডিতে আবেদনপত্রটি স্ক্যান করে পাঠাতে হবে।
বিশদে জানতে ক্লিক করুন-
www.sbi.co.in

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.