SBI-তে বিভিন্ন পদে চাকরির সুযোগ! কীভাবে আবেদন করবেন? রইল বিস্তারিত পদ্ধতি

SBI-তে বিভিন্ন পদে চাকরির সুযোগ! কীভাবে আবেদন করবেন? রইল বিস্তারিত পদ্ধতি / প্রতীকী ছবি
SBI-তে বিভিন্ন পদে চাকরির সুযোগ! কীভাবে আবেদন করবেন? রইল বিস্তারিত পদ্ধতি / প্রতীকী ছবি

আপনি কি ব্যাঙ্কে চাকরি করতে ইচ্ছুক? তাহলে আপনার জন্য রয়েছে এক দারুণ সুযোগ। সম্প্রতি একাধিক ম্যানেজার এবং অ্যাডভাইজার পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India)। বেশ কিছুদিন আগে থেকেই শুরু হয়ে গিয়েছে নিয়োগ প্রক্রিয়া। আবেদনের সময়সীমাও শেষের মুখে। ইচ্ছুক প্রার্থীদের তাই শীঘ্রই আবেদনের পরামর্শ দিয়েছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

এই পদে চাকরির জন্য ইচ্ছুক প্রার্থীরা কীভাবে আবেদন করবেন? শিক্ষাগত যোগ্যতাই বা কী? শূন্যপদের সংখ্যা কত? আসুন এক ঝলকে দেখে নেওয়া যাক যাবতীয় বিস্তারিত খুঁটিনাটি…

কোন কোন পদে নিয়োগ হবে?
স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞাপন নম্বর CRPD/SCO/CDBA/2021-22/11, বিজ্ঞাপন নং CRPD/SCO/2021-22/12, বিজ্ঞাপন নম্বর CRPD/SCO/ENG/2021-22/13, বিজ্ঞাপন নম্বর CRPD/SCO/2021-22/14 অনুযায়ী, ব্যাঙ্কের বিভিন্ন বিভাগে ডেপুটি ম্যানেজার, রিলেশনশিপ ম্যানেজার, প্রোডাক্ট ম্যানেজার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার এবং সার্কেল ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইজার পদে নিয়োগ শুরু হয়েছে৷ আগ্রহীদের দ্রুত আবেদনের জন্য অনুরোধ করা হয়েছে।

শূন্যপদের সংখ্যা:
শূন্যপদের সংখ্যা মোট ৬৯। এর মধ্যে,
১. স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ডেপুটি ম্যানেজার বিভাগে মোট ১০টি শূন্যপদ রয়েছে।
২. স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার রিলেশনশিপ ম্যানেজার বিভাগে মোট ৬টি শূন্যপদ রয়েছে।
৩. স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার প্রোডাক্ট ম্যানেজার বিভাগে মোট ২টি শূন্যপদ রয়েছে।
৪. স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার বিভাগে মোট ৫০টি শূন্যপদ রয়েছে।
৫. স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সার্কেল ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইজার বিভাগে মোট ১টি শূন্যপদ রয়েছে।

শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা:
SBI-এর কোন বিভাগে আবেদনের জন্য প্রার্থীদের কেমন যোগ্যতা প্রয়োজন, একনজরে চোখ বুলিয়ে নেওয়া যাক,
১. অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (ইঞ্জিনিয়ার/সিভিল) পদে আবেদনের জন্য প্রার্থীদের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে সরকার দ্বারা স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর পেয়ে স্নাতক পাশ করতে হবে।
২. অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (ইঞ্জিনিয়ার/ইলেকট্রিক্যাল) JMGS-I পদে আবেদনের জন্য প্রার্থীদের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে সরকার দ্বারা স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর পেয়ে স্নাতক পাশ করতে হবে।
৩. অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন) পদে আবেদনের জন্য প্রার্থীদের মার্কেটিংয়ে MBA অথবা পূর্ণকালীন PGDM বা তার সমতুল্য মার্কেটিংয়ের কোর্সে সরকার দ্বারা স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর পেয়ে পাশ করতে হবে।
৪. সার্কেল ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইজার পদে আবেদনের জন্য প্রার্থীদের ভারতীয় সেনাবাহিনীর (Indian Army) অবসরপ্রাপ্ত মেজর জেনারেল বা ব্রিগেডিয়ার হতে হবে।

আবেদন পদ্ধতি:
আবেদন করতে হবে অনলাইনে। আগ্রহী প্রার্থীরা SBI-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। আবেদনের জন্য sbi.co.in– এই লিঙ্কে ক্লিক করুন।

আবেদনের তারিখ:
আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আবেদনের শেষ তারিখ ২ সেপ্টেম্বর, ২০২১।