মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! স্পেশ্যাল অফিসার নিয়োগ শুরু এই ব্যাঙ্কে! কীভাবে আবেদন করবেন? রইল পদ্ধতি

০২:৩৯ পিএম, আগস্ট ১৬, ২০২১

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! স্পেশ্যাল অফিসার নিয়োগ শুরু এই ব্যাঙ্কে! কীভাবে আবেদন করবেন? রইল পদ্ধতি

আপনি কি ব্যাঙ্কে চাকরি পেতে ইচ্ছুক? তাহলে আপনার জন্য রয়েছে এক দারুণ সুযোগ! সম্প্রতি স্পেশ্যালিস্ট ক্যাডার অফিসার পদে নিয়োগ শুরু করতে চলেছে দেশের বৃহত্তম ব্যাঙ্ক, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে চাকরির বিজ্ঞপ্তি।

এই পদে চাকরির যোগ্যতা কী? শূন্যপদের সংখ্যাই বা কত? কীভাবে আবেদন করবেন? রইল বিস্তারিত খুঁটিনাটি...

শূন্যপদের সংখ্যাঃ ৬৯ শূন্যপদে নিয়োগ করতে চলেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এর মধ্যে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার- ইঞ্জিনিয়ার(সিভিল)পদে ৩৬ জন, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার- ইঞ্জিনিয়ার(ইলেকট্রিক্যাল) পদে ১০ জন, ডেপুটি ম্যানেজার (অ্যাগ্রি স্পেশ্যাল)পদে ১০ জন, রিলেশনশিপ ম্যানেজার (OMP)পদে ব্যাঙ্কে ৬ জন, প্রোডাক্ট ম্যানেজার (OMP) পদে ২ জন, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন) পদে ৪ জন ও সার্কেল ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইজর পদে ১ জনকে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতাঃ অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার-ইঞ্জিনিয়ার(সিভিল): এই পদে আবেদনের জন্য আবেদনকারীকে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক স্তরে ৬০ শতাংশ নম্বর পেতে হবে। অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার-ইঞ্জিনিয়ার(ইলেকট্রিক্যাল): এই পদের জন্য আবেদনকারীকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক স্তরে ৬০ শতাংশ নম্বর পেতে হবে। অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন): এই পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীকে ফুল টাইম MBA ডিগ্রি থাকতে হবে। ম্যানেজমেন্টে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা করা প্রার্থীরাও এই পদের জন্য আবেদন করতে পারবেন। ডেপুটি ম্যানেজার (অ্যাগ্রি স্পেশ্যাল): এই পদের জন্য চাকরিপ্রার্থীদের রুরাল ম্যানেজমেন্টে MBA/ PGDM উত্তীর্ণ হতে হবে। রিলেশনশিপ ম্যানেজার (OMP): এই পদের ক্ষেত্রে B.E./B.Tech উত্তীর্ণ হতে হবে চাকরিপ্রার্থীকে।সঙ্গে MBA/PGDM পাস-সহ মার্কেটিংয়ে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। প্রোডাক্ট ম্যানেজার (OMP): এই পদের জন্য চাকরিপ্রার্থীর কম্পিউটার সায়েন্স বা আইটি ও ইলেকট্রিনিকস কমিউনিকেশনে পাস সার্টিফিকেট থাকতে হবে। পাশাপাশি MBA/PGDM-পাশ হতে হবে। সার্কেল ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইজর: এই পদের জন্য অবসরপ্রাপ্ত মেজর জেনারেল, ব্রিগেডিয়ার ছাড়াও নৌবাহিনী বা বায়ুসেনার কোনও অবসরপ্রাপ্ত অফিসারকে নেওয়া হবে।

আবেদন পদ্ধতিঃ চাকরিপ্রার্থীকে ব্যাঙ্কের অফিশিয়াল ওয়েবসাইট sbi.co.in-এ ক্লিক করে আবেদন করতে হবে। এই ওয়েবসাইট থেকেই আবেদন সংক্রান্ত যাবতীয় তথ্য জানা যাবে।

আবেদনের শেষ তারিখঃ ইচ্ছুক কর্মপ্রার্থীদের আগামী ২ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে হবে।