ফের রাজ্যে সফরে জেপি নাড্ডা, বীরভূমের পাশাপাশি ঝাড়গ্রামে বিজেপির রথযাত্রার সূচনা করবেন

ফের রাজ্যে সফরে জেপি নাড্ডা, বীরভূমের পাশাপাশি ঝাড়গ্রামে বিজেপির রথযাত্রার সূচনা করবেন
ফের রাজ্যে সফরে জেপি নাড্ডা, বীরভূমের পাশাপাশি ঝাড়গ্রামে বিজেপির রথযাত্রার সূচনা করবেন / ছবি সৌজন্যে- Screenshot from Twitter video Post By @JPNadda

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বঙ্গে বিধানসভা ভোটের দামামা বেজে গেছে। বঙ্গের ক্ষমতা দখলের লড়াইয়ে জোরকদমে প্রস্তুতি শুরু করেছে প্রতিটি রাজনৈতিক দল। এবারের বিধানসভা নির্বাচনে বিজেপির লক্ষ্য বঙ্গের শাসনক্ষমতা দখল করা। তৃনমূলও ছেড়ে দেওয়ার পাত্র নয়। সব মিলিয়ে বাংলার বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে রাজ্য-রাজনীতি এই মুহূর্তে বেশ উত্তপ্ত।

এই আবহে বাংলায় বিজেপি তাঁদের নানা রাজনৈতিক কর্মসূচী শুরু করে দিয়েছে। ইদানিং সময়ে কেন্দ্রের বিজেপির রাজনৈতিক ব্যক্তিত্বরা প্রায়ই বঙ্গ সফরে আসছেন। সম্প্রতি বঙ্গ সফরে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পূর্ব মেদিনীপুরের হলদিয়ার সভা থেকে তিনি আসন্ন নির্বাচনের জন্য প্রচার শুরু করেন।

এদিকে আজ ফের রাজ্যে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এটা চলতি মাসে দ্বিতীয়বার তাঁর বঙ্গ সফর। আজ থেকে অনুব্রত মণ্ডলের গড় বীরভূমে গড়াবে বিজেপির রথের চাকা। এদিন দিল্লি থেকে সরাসরি অন্ডাল বিমানবন্দরে নেমে, হেলিকপ্টারে চড়ে তারাপীঠে পৌঁছবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। তারপর তারাপীঠ মন্দিরে পুজো দিয়ে, চিলার মাঠে জনসভা করবেন তিনি।

সেখান থেকেই শুরু হবে পরিবর্তন যাত্রা। বিজেপির সর্বভারতীয় সভাপতির আসার আগে, গোটা এলাকায় কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। জানা গিয়েছে যে, বীরভূম জেলার ১১টি বিধানসভা এলাকাজুড়ে পরিক্রমা করবে বিজেপির রথ। ৩২৮ কিলোমিটার পথে চলবে বিজেপির রথের চাকা।

এদিকে বিজেপির রথযাত্রা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে রাজনৈতিক চাপানউতোর। তবে, তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল জানিয়েছেন, এটি বিজেপির রাজনৈতিক কর্মসূচি। তাই তৃণমূলের তরফে কোনরকম বাধা প্রদান করা হবে না।

অন্যদিকে বীরভূমের পাশাপাশি, ঝাড়গ্রামেও আজ বিজেপির রথযাত্রার সূচনা করবেন জেপি নাড্ডা। হেলিকপ্টারে চড়ে এদিন দুপুরে লালগড়ের সজীব সঙ্ঘ ময়দানে নামবেন জেপি নাড্ডা। পাশের মাঠে তিনি জনসভা করতে পারেন, তেমনই কথা রয়েছে। এরপর সেখান থেকেই রথযাত্রার সূচনা হবে। পরে ঝাড়গ্রাম শহরে পৌঁছে সিধু-কানহুর মূর্তিতে মাল্যদান করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। স্থানীয় আদিবাসীদের সঙ্গেও তাঁর কথা বলার পরিকল্পনা রয়েছে। তারপরে ঝাড়গ্রাম থেকে যাবেন খড়গপুরে। আজ সেখানেই রাত্রিবাস করার পরিকল্পনা রয়েছে তাঁর।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.