টিকাকরণকে রাজনীতির বাইরে রাখুন! অনুরোধ হর্ষ বর্ধনের

টিকাকরণকে রাজনীতির বাইরে রাখুন! অনুরোধ হর্ষ বর্ধনের

পশ্চিমবঙ্গে জঙ্গল রাজ চলছে। এর প্রভাব টিকাকরণে পড়তে দেওয়া যাবে না। টুইট করে রাজ্যের বিরুদ্ধে তোপ দাগলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। পাশাপাশি জাল টিকা নিয়েও সরব হন তিনি।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন টুইট করে বলেন, “বাংলায় জঙ্গল রাজ চলছে। এর প্রভাব টিকাকরণে পড়তে দেওয়া যাবে না”। প্রসঙ্গত বৃহস্পতিবারেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কোউইন্ পোর্টাল ছাড়াও রাজ্যের শাসকদলের তৈরি আরেকটি পোর্টাল নিয়ে অভিযোগ তোলেন। শুভেন্দু অধিকারী বলেন তিনি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন সিং এর কাছে বিষয়টি নিয়ে নালিশ জানাতে তিনি তদন্তের নির্দেশ দিয়েছেন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, রাজ্যের শাসক দলের তরফে জানানো হয়েছে রাজ্যে শুধুমাত্র একটি পোর্টালে ব্যবহার হয় তা হল কোউইন পোর্টাল। তাই বিরোধী দলনেতা হিসেবে তিনি বিষয়টি তদন্ত করে দেখার অনুরোধ জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী কে। এরপরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেন শুভেন্দু অধিকারী। ভোট পরবর্তী হিংসা এবং বিধানসভার অধিবেশন নিয়েও আলোচনা করেন।

এদিকে শুভেন্দু অধিকারীর অভিযোগের ভিত্তিতে পশ্চিমবঙ্গে ব্যবহৃত বিকল্প ভ্যাকসিন পোর্টাল নিয়ে নাম না করেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সরব হন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, “বিষয়টি বড় উদ্বেগের এমন হলে টিকাকরণ সম্পর্কে অবিশ্বাস বাড়বে, সমস্যা তৈরি হবে টিকা সংক্রান্ত সঠিক তথ্য যাচাইয়ের”। অন্যদিকে, জাল টিকা নিয়ে ইতিমধ্যেই রাজ্যের কাছে রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদিকে চিঠি দিয়ে এ কথা জানান কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ।

শুভেন্দু অধিকারীর অভিযোগের ভিত্তিতে তদন্তের নির্দেশ দিয়ে স্বাস্থ্যমন্ত্রী রাজ্য নেতৃত্বের কাছে টিকাকরণ কে রাজনীতির বাইরে রাখার অনুরোধ করেন। এদিকে বাংলায় টিকাকরণের অনিয়মের অভিযোগ তুলে শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রীর সঙ্গে দেখা করেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়।