বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

লকডাউন ঘোষণা হতেই অনির্দষ্টকালের জন্য বন্ধ হল কালীঘাট-দক্ষিণেশ্বর

০৮:২৯ এএম, মে ১৬, ২০২১

লকডাউন ঘোষণা হতেই অনির্দষ্টকালের জন্য বন্ধ হল কালীঘাট-দক্ষিণেশ্বর

রাজ্যে কার্যত লকডাউন ঘোষণা হতেই একাধিক বিধি নিষেধ জারি করা হয়েছে। এর মধ্যে ধর্মীয় স্থানে জমায়েতেও নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজ্য সরকার। সেই কারণেই এবার আজ অর্থাৎ রবিবার থেকে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হল কালীঘাট এবং দক্ষিণেশ্বর মন্দিরের দরজা। পরবর্তী সিদ্ধান্তের আগে পর্যন্ত থাকবে এই দুই মন্দির।

এবার কার্যত পূর্ণ লকডাউনের পথেই হাঁটল রাজ্য। আজ থেকে আগামী দু’সপ্তাহের জন্য রাজ্যে চলবে লকডাউন। বন্ধ থাকবে সমস্ত সরকারি ও বেসরকারি দপ্তর। শুধুমাত্র জরুরি পরিষেবা চালু। আজই একথা ঘোষণা করে রাজ্য সরকার।

এই লকডাউন চলবে ৩০ মে পর্যন্ত। সরকারি দপ্তরগুলির পাশাপাশি বেসরকারি দপ্তরগুলিও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও বন্ধ থাকবে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। রাজ্যে লোকাল ট্রেনের পরিষেবা কিছুদিন আগে থেকেই বন্ধ হয়ে গিয়েছিল। তার সঙ্গে এবার বাস, মেট্রো এবং ফেরি পরিষেবাও সম্পূর্ণ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও রাত ৯টা থেকে ভোর ৫টা অবধি চলবে ‘নাইট কারফিউ’।

শনিবার সন্ধ্যায় কালীঘাট মন্দির ট্রাস্টের বৈঠকে সিদ্ধান্ত হয়, সকালে নিত্য পুজোর ভোগ হবে এবং বিকেলে আরতি হবে। তবে কোনও ভাবেই কোনও ভক্তকে আর মন্দিরের ভেতর ঢুকতে দেওয়া হবে না । অর্থাৎ রবিবার থেকে কালীঘাট মন্দিরের দরজা ভক্তদের জন্য বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হল।

অন্যদিকে, এই একই সিদ্ধান্তের পথে হাঁটল দক্ষিণেশ্বর মন্দির ট্রাস্টও। এ দিন সন্ধ্যায় এক বৈঠকের পর মন্দির কর্তৃপক্ষ জানায়, পরবর্তী সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ভক্তদের জন্য বন্ধ থাকবে মন্দিরের দরজা।