সারদকাণ্ডে ফের একবার ইডির জিজ্ঞাসাবাদের মুখে কামারহাটির তৃণমূল প্রার্থী মদন মিত্র

সারদকাণ্ডে ফের একবার ইডির জিজ্ঞাসাবাদের মুখে কামারহাটির তৃণমূল প্রার্থী মদন মিত্র
সারদকাণ্ডে ফের একবার ইডির জিজ্ঞাসাবাদের মুখে কামারহাটির তৃণমূল প্রার্থী মদন মিত্র / নিজস্ব ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন বাকি বাংলার বিধানসভা নির্বাচনের। তারপরেই শুরু হয়ে যাবে নীলবাড়ি দখলের লড়াই। আর নির্বাচনের আগে সারদা, নারদা ইত্যাদি আর্থিক দুর্নীতিকাণ্ডে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলির তৎপরতা নিয়ে ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে। উল্লেখ্য, নির্বাচনের দিন ঘোষণার আগে থেকেই বিভিন্ন দুর্নীতিকাণ্ডে একের পর এক রাজ্যের শাসকদলের নেতা-মন্ত্রীদের তলব করা হচ্ছে। শাসকদলের দাবি, ভোটের আগে ইচ্ছে করেই রাজ্য তৃণমূলের নেতা-মন্ত্রীদের অপদস্থ করা হচ্ছে।

সম্প্রতি সারদাকাণ্ডে ফের একবার ইডি’র পক্ষ থেকে তলব করা হয়েছিল রাজ্যের তৃণমূলের নেতা তথা কামারহাটির দলীয় প্রার্থী মদন মিত্রকে। ১৮ দফতরের হাজিরা দেওয়ার কথা থাকলেও, প্রচারের ব্যস্ততায় যেতে পারেননি মদন মিত্র। কিন্তু এদিন সকালেই তিনি ইডি’র অফিসে গিয়ে হাজিরা দেন। তিনি জানিয়েছেন, তিনি আগেও তদন্তের কাজে সহযোগিতা করেছেন, এখনও করবেন। তিনি আরও জানিয়েছেন, তাঁর কাছে ইডি’র আধিকারিকদের পক্ষ থেকে নথি চাওয়া হয়েছে, যদিও তা সবই আগের নথি। সেইসব নথি তিনি আগেও দিয়েছেন, এবারও দেবেন।

মদন মিত্রের পাশাপাশি এদিনই ইডির অফিসে হাজিরা দেন জোঁড়াসাঁকোর তৃণমূল প্রার্থী বিবেক গুপ্তাও। তাকেও আগেই ডাকা হয়েছিল, কিন্তু তিনিও প্রচারের কাজে ব্যস্ত থাকায় এদিন হাজিরা দেন।

উল্লেখ্য, সারদাকাণ্ডে মদন মিত্র এবং বিবেক গুপ্তার পর এবার তলব করা হয়েছে সুরজিৎ কর পুরকায়স্থকে। চলতি মাসের ২৫ তারিখ সুরজিৎ কর পুরকায়স্থকে সিজিও কমপ্লেক্সে ইডি-র দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এমনটাই খবর ইডি সূত্রে। এর আগেও একবার সারদাকাণ্ডে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই, তাঁর বয়ান রেকর্ড করা হয়।

সারদা চিটফান্ডকাণ্ডে টাকা পাচার এবং লেনদেন সংক্রান্ত ব্যাপারে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চান ইডি’র আধিকারিকরা। এই আর্থিক কেলেঙ্ককারির বিষয়টিতে তদন্ত করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি। সূত্রের খবর, কে বা কারা এই লেনদেনের থেকে আর্থিকভাবে লাভবান হয়েছেন, তা নিয়েও প্রশ্ন রয়েছে গোয়েন্দা আধিকারিকদের। অন্যদিকে, ভিডিওতে সারদার বেশ কিছু অনুষ্ঠানে মঞ্চে দেখা গেছে সুরজিৎ কর পুরকায়স্থকে। সেই ব্যাপারেও তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে সূত্রের খবর। সুরজিৎ কর পুরকায়স্থ ছাড়াও সারদাকাণ্ডে রাজ্য পুলিশের প্রাক্তন ডিজিপি রজত মজুমদারকেও তলব করেছে ইডি। তাঁকে ২৪ মার্চ সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, সারদাকাণ্ডে আগে গ্রেফতার হয়েছিলেন মদন মিত্র। জেল থেকে জামিনে মুক্ত হওয়ার পরেও একাধিকবার তাঁকে ডেকে পাঠিয়েছে ইডি এবং সিবিআই। প্রত্যেকবারই হাজিরা দিয়েছেন তৃণমূল নেতা৷ এবার প্রার্থী হওয়ার পরপরই ইডি তাঁকে ও অন্যান্য নেতাদের তলব করায়, বিষয়টি অন্য মাত্রা পেয়েছে৷ কারণ তৃণমূল বারবারই অভিযোগ করেছে, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করছে বিজেপি৷ যদিও বিজেপি তৃণমূলের সেই অভিযোগ নস্যাৎ করেছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.