করোনার থাবায় এবার অনির্দিষ্টকালের জন্য বন্ধ কামারপুকুর রামকৃষ্ণ মঠ

করোনার থাবায় এবার অনির্দিষ্টকালের জন্য বন্ধ কামারপুকুর রামকৃষ্ণ মঠ
করোনার থাবায় এবার অনির্দিষ্টকালের জন্য বন্ধ কামারপুকুর রামকৃষ্ণ মঠ

করোনার প্রকোপে এবার বন্ধ হতে চলেছে কামারপুকুর রামকৃষ্ণ মঠ। আগামীকাল বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে রামকৃষ্ণ মঠ।মিশনের মন্দিরের মূল দরজাও বন্ধ হতে চলেছে আগামীকাল থেকেই, মঠ ও মিশন সূত্রে খবর এমনটাই।

রাজ্যে সংক্রমণ প্রতিদিন নিজের রেকর্ড ভাঙছে। গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ১৬ হাজার। মৃত্যু হয়েছে ৬৮জনের। যা গতবারের তুলনায় রেকর্ড। এই পরিস্থিতিতে আগেই বেলুর মঠ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল কর্তৃপক্ষ। এবার বন্ধ হতে চলেছে কামারপুকুর রামকৃষ্ণ মিশন।

জানা গিয়েছে, এই পরিস্থিতিতে একাধিক নিয়ম মেনেই মঠ খুলছিল। সকাল সাড়ে আটটা থেকে এগারোটা । বিকাল সাড়ে তিনটে থেকে পাঁচটা পর্যন্ত মন্দিরের মূল দরজা খোলা ছিল । মন্দিরের মূল দরজার সামনে থার্মাল স্ক্রিনিং করা হচ্ছে । পাশাপাশি মাস্ক ছাড়া মাঠের ভেতর প্রবেশ নিষিদ্ধ । প্রসাদ বিতরণও বন্ধ আছে আগে থেকেই। কিন্তু তা সত্ত্বেও একাধিক সন্ন্যাসীরা আক্রান্ত হয়ে পড়ছেন। সেই কারণেই এবার পরবর্তী সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত ভক্ত ও দর্শনার্থীদের জন্য বন্ধই থাকবে মঠের দরজা।

রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী লোকোত্তরানন্দজি মহারাজ জানান, এই অতিমারী পরিস্থিতিতে বিপর্যস্ত সাধারণ মানুষ। তাই দর্শনার্থীদের সুরক্ষার স্বার্থে একাধিক নয়া পদক্ষেপ করা হয়েছে । ২৮ এপ্রিল অর্থাৎ বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য পুরোপুরি বন্ধ থাকছে মঠ ও মিশন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.