“পদ্মশ্রী ফিরিয়ে দেব ভুল প্রমাণিত হলে”! স্বাধীনতা মন্তব্য প্রসঙ্গে হুংকার বলিউড কুইন কঙ্গনার

"পদ্মশ্রী ফিরিয়ে দেব ভুল প্রমাণিত হলে" স্বাধীনতা মন্তব্য প্রসঙ্গে হুংকার বলিউড কুইন কঙ্গনার

বলিউডের অন্যতম বিতর্কিত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। এমন একটাও দিন থাকেনা যেখানে কঙ্গনার নাম সংবাদ মাধ্যমে উঠে আসেনা। সমস্ত বিষয়ে কঙ্গনা নির্ভয়ে নিজের মতামত প্রকাশ করতে পিছুপা হননা। বলিউডের অন্ধকার দিক, রাজনৈতিক দিক প্রায় সমস্ত দিকেই নিজের মন্তব্য প্রকাশ করেছেন ঠোঁটকাটা বলিউড কুইন। সম্প্রতি আবার জাতীয় পুরুস্কার পেয়েছেন অভিনেত্রী। এই নিয়ে চার বার জাতীয় পুরুস্কার পেলেন তিনি।

তবে আবারও বিতর্কে জড়ালেন তিনি। আর তাকে ঘিরেই জাতীয় পুরস্কার ফিরিয়ে দেওয়ার হুংকার দেন বলিউড কুইন। আসলে কিছুদিন আগে তিনি বলেন ১৯৪৭ সালে দেশ স্বাধীনতা পায়নি বরং ২০১৪ সালে মোদী সরকার আসার পর থেকেই ভারত আসল স্বাধীনতা পেয়েছে। আর তাতেই চোটে যায় নেট বাসীরা। তাদের মনে হয় কঙ্গনা সকল স্বাধীনতা সংগ্রামীদের অপমান করেছেন। তারই উত্তর স্বরূপ কঙ্গনা বলেন ১৮৫৭ সালে বিট্রিশ দের বিরুদ্ধে প্রথম যুদ্ধ হয়। তখন লক্ষ্মী বাই, সুভাষ চন্দ্র বসু প্রমুখ স্বাধীনতা সংগ্রামীরা আত্মবলিদান দেন। তবে বলতে ১৯৪৭ সালে কি যুদ্ধ হয়েছিল।

"পদ্মশ্রী ফিরিয়ে দেব ভুল প্রমাণিত হলে" স্বাধীনতা মন্তব্য প্রসঙ্গে হুংকার বলিউড কুইন কঙ্গনার
“পদ্মশ্রী ফিরিয়ে দেব ভুল প্রমাণিত হলে” স্বাধীনতা মন্তব্য প্রসঙ্গে হুংকার বলিউড কুইন কঙ্গনার

যদি আপনারা জানেন তাহলে আমার জ্ঞান বাড়ানোর জন্য এবং আমি পদ্মশ্রী ফিরিয়ে দেব। পাশাপাশি তিনি কিছু প্রশ্ন ছুঁড়ে দেন ভক্তদের দিকে। তিনি লেখেন আমি লক্ষিবাই এর ওপর সিনেমা তৈরি করার সময় ১৮৫৭ সালের যুদ্ধ নিয়ে এক্সটেনসিভরিসার্চও করি। সেইসময় কিছু প্রশ্ন আসে আমার মাথায়। সেগুলি হল কেন গান্ধীজি ভগৎ সিং কে মরতে দিলেন? কেন সুভাষ চন্দ্র বোস মারা গেলেন ? কেনো কোনও ব্রিটিশ কে দেশ ভাগ করার দায়িত্ব দেওয়া হল। এর উত্তর জানলে দয়া করে আমায় জানাবেন।