শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

বুমরাহ'ই বিশ্বের সেরা বোলার! মতপ্রকাশ করলেন ভারতীয় দলের এই প্রাক্তন অধিনায়ক

০৩:৩৭ পিএম, সেপ্টেম্বর ১৩, ২০২১

বুমরাহ'ই বিশ্বের সেরা বোলার! মতপ্রকাশ করলেন ভারতীয় দলের এই প্রাক্তন অধিনায়ক

দ্রুততম ভারতীয় পেসার হিসেবে টেস্টে ১০০ উইকেটের মাইলফলক পেরিয়েছেন জসপ্রীত বুমরাহ। মাত্র ২৪ টেস্ট খেলেই এই রেকর্ড গড়েছেন তিনি। যার ফলে তিনি ছাপিয়ে গেলেন কপিল দেবকেও। এতদিন টেস্টে দ্রুততম ভারতীয় পেসার হিসেবে ২৫ টেস্টে ১০০ উইকেট নেওয়ার নজির ছিল কপিলের। তবে তাঁর সেই ৪১ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিয়েছেন বুমরাহ। এরপরই ভারতীয় পেসারের প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন ভারতীয় অধিনায়ক। নতুন রেকর্ডে নাম লেখানোর জন্য বুমরাহকে কুর্নিশও জানিয়েছেন তিনি।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে কপিল দেব জানিয়েছেন, "যখন বুমরাহ'র অভিষেক হয়েছিল, তখন সকলের মনেই সন্দেহ ছিল যে ও আদৌ টেস্ট খেলতে পারবে কিনা। তবে একদিনের ক্রিকেট এবং টি-২০তে ও আগেই নিজের প্রতিভা তুলে ধরেছিল। টেস্টে অভিষেকের পর থেকেই বুমরাহ সবাইকে চমকে যাচ্ছে। আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ প্রভাব ফেলেছে ও। সে ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া বা ইংল্যান্ড যেখানেই হোক না কেন!"

[caption id="attachment_31334" align="alignnone" width="1280"]বুমরাহ'ই বিশ্বের সেরা বোলার! মতপ্রকাশ করলেন ভারতীয় দলের এই প্রাক্তন অধিনায়ক বুমরাহ'ই বিশ্বের সেরা বোলার! মতপ্রকাশ করলেন ভারতীয় দলের এই প্রাক্তন অধিনায়ক [/caption]

পাশাপাশি বুমরাহকে বিশ্বের সেরা বোলারের তকমাও দিয়েছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক। কপিলের মতে, "বুমরাহকে এখন বিশ্বের সেরা বোলার বলা চলে। প্রথম ম্যাচ থেকেই ও নিজের প্রতিভা বুঝিয়ে চলেছে। টেস্টে ১০০ উইকেটও নিয়ে ফেলেছে৷ এই ধরনের উইকেটে ১০০ উইকেট নেওয়া কতটা কঠিন তা আমি জানি। ওর অন্যরকম বোলিং অ্যাকশনের কারণে কাজটা আরও কঠিন হয়ে যায়। কিন্তু তা সত্ত্বেও দারুণ পারফর্ম করে চলেছে ও। বুমরাহকে আমি তাই কুর্নিশ জানাতে চাই।" বলাই বাহুল্য, বিশ্বের বিভিন্ন দেশে বুমরাহ'র পারফরম্যান্স দেখে কপিল দেন অভিভূত। তার-ই প্রতিফলন ঘটল তাঁর মন্তব্যে।