মাঝরাস্তায় বাইক চালককে থামালেন পুলিশ! কারণ জানলে আপনিও বাহবা দেবেন

মাঝরাস্তায় বাইক চালককে থামালেন পুলিশ! কারণ জানলে আপনিও বাহবা দেবেন / Image Source- Screengrab from Video Uploaded on YouTube by @AnnyArun
মাঝরাস্তায় বাইক চালককে থামালেন পুলিশ! কারণ জানলে আপনিও বাহবা দেবেন / Image Source- Screengrab from Video Uploaded on YouTube by @AnnyArun

ধরুন আপনি বাইকে চড়ে কোথাও যাচ্ছেন। মাঝরাস্তায় আপনার পথ আটকালো ট্রাফিক পুলিশ! কি? এটুকু পড়েই চিন্তায় পড়ে গেলেন তো! সত্যিই তো। ট্রাফিক পুলিশের হাতে ধরা পড়লেই হয় মোটা টাকা ফাইন কখনও বা হাজতবাসও৷ তবে সম্প্রতি যে ঘটনা ঘটল, তাতে আপনার সেই ধারণা একটু হলেও টালমাটাল হবে। আপনি বিশ্বাস করতে বাধ্য হবেন, এই পৃথিবীতে আজও বেঁচে রয়েছে মানবিকতা।

সম্প্রতি তামিলনাড়ুর এক হাইওয়েতে ঘটেছে এই ঘটনা। বাইকে চেপে এক ব্যক্তি তেনকাশির পথে রওনা দিয়েছিলেন। হঠাতই তাঁর পথ আটকান এক ট্রাফিক পুলিশ। তিনি প্রথমে বাইক চালককে প্রশ্ন করেন যে, তিনি কি কর্ণাটকের বাসিন্দা? তিনি সমর্থন জানালে পুলিশটি এরপর যা বললেন, তা শুনে প্রথমে হতবাক হয়ে গেলেন ওই ব্যক্তি। পুলিশটি তাঁকে জানান, কিছুক্ষণ আগেই রাজ্য সরকারের একটি বাস সেই রাস্তা দিয়ে গিয়েছে। সেই বাসের এক বৃদ্ধা মহিলা যাত্রী ভুল করে তাঁর ওষুধের শিশি ফেলে দিয়েছেন। তাই পুলিশটি ওই ব্যক্তিকে অনুরোধ করেন, যাতে তিনি বাইকে চেপে ওই বৃদ্ধা যাত্রীটিকে ওষুধের শিশিটি ফিরিয়ে দেন।

শোনা মাত্রই দ্রুত বাইক চালিয়ে বাসটির পথে রওনা দেন ব্যক্তিটি। একটু পর বাসটিকে দেখতে পেলে চালককে হাত দেখিয়ে সেটিকে থামানও তিনি। এরপর বৃদ্ধা মহিলার ওষুধের শিশিটি তাঁকে ফিরিয়ে দেন। সম্পূর্ণ ঘটনাটির ভিডিও করে রাখেন তিনি নিজেই। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিওটি শেয়ার করে ‘অ্যানি অরুন’ নামে এই ইউটিউব চ্যানেল। তারপরই রীতিমতো ভাইরাল হয়ে উঠেছে সেটি।

ইতিমধ্যেই ১৫ হাজারের বেশি মানুষ দেখে ফেলেছেন ভিডিওটি। ট্রাফিক পুলিশ এবং বাইক চালকটির প্রশংসায় পঞ্চমুখও হয়ে উঠেছেন সকলে। তবে কিছুজন আবার এও সন্দেহ করেছেন, ভিডিওটি হয়তো নিছকই বিনোদনের জন্য বানানো। এর সত্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন তাঁরা। তবে যাই ঘটুক, ভিডিওটির মানবিক দিকটিকে কিন্তু অস্বীকার করার কোনও উপায়ই নেই।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.