শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

খুলে গেল কেদারনাথ মন্দির, সকলের সুস্থতা কামনা তিরথের

০৯:২০ এএম, মে ১৭, ২০২১

খুলে গেল কেদারনাথ মন্দির, সকলের সুস্থতা কামনা তিরথের

দীর্ঘ প্রতীক্ষার পর খুলে গেল কেদারনাথ মন্দিরের দরজা। শুভ সময়, সোমবার সকাল পাঁচটা নাগাদ বৈদিক মন্ত্রোচ্চারণের পর খুলে দেওয়া হয় বাবা কেদারনাথের মন্দিরের কপাট। মন্দির খোলার পর বিশেষ পূজার্চনাও করা হয়। আপাতত কোভিড-বিধি মেনে শুধুমাত্র পুরোহিতরাই মন্দিরের ভিতরে প্রবেশ করতে পারবেন। করোনার প্রকোপের কারণে, ভক্তদের জন্য কেদারনাথ মন্দিরের প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে।

এদিন কেদারনাথ মন্দির উন্মুক্ত হওয়ার পর, বাবা কেদারনাথের কাছে সকলের সুস্থতা কামনা করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত। তিনি টুইট করে জানান, "ধর্মীয় আচার অনুষ্ঠান, পূজার্চনার মধ্যে দিয়ে সোমবার সকাল পাঁচটা নাগাদ খুলেছে কেদারনাথ মন্দির। বাবা কেদারনাথের কাছে সকলের জন্য সুস্থতা কামনা করছি।"

https://twitter.com/TIRATHSRAWAT/status/1394102620852133888

ইতিমধ্যেই খুলে গিয়েছে চারধামের অন্তর্গত যমুনোত্রী, গঙ্গোত্রী ও কেদারনাথ মন্দির। ১৮ মে, মঙ্গলবার খুলে যাবে বদ্রীনাথ মন্দির। তবে, এ বছর কোভিডের জন্য চারধাম যাত্রা স্থগিত করা হয়েছে। উত্তরাখণ্ডের তথ্য ও জন সংযোগ দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, কোভিড মহামারীর জন্য চারধাম যাত্রা স্থগিত করা হয়েছে। শুধুমাত্র পূজার্চনা হবে, ভক্তদের মন্দিরে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে।