শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

নাচের মাধ্যমে করোনা সচেতনতার বার্তা ছড়াচ্ছেন এই রাজ্যের পুলিশ অফিসাররা! রইল ভাইরাল ভিডিও

০৮:১০ পিএম, এপ্রিল ২৯, ২০২১

নাচের মাধ্যমে করোনা সচেতনতার বার্তা ছড়াচ্ছেন এই রাজ্যের পুলিশ অফিসাররা! রইল ভাইরাল ভিডিও

করোনা আতঙ্কে কার্যত জেরবার গোটা দেশ। দিনের পর দিন চড়ছে করোনার গ্রাফ। পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণের হারও। তবে দেশের এই কঠিন পরিস্থিতিতেও কিন্তু নিজেদের কাজ বন্ধ রাখেননি কোভিড-যোদ্ধারা। চিকিৎসক হন কি পুলিশ, নিজেদের কাজ নিষ্ঠা ভরে ঠান্ডা মাথায় সামলে যাচ্ছেন তাঁরা। নিজেদের শারীরিক অসুবিধাকে তুচ্ছ করেই জনগনের উদ্দেশ্যে ছড়িয়ে দিচ্ছেন সতর্কতার বার্তা। কোভিড বিধি মানা নিয়ে জনগনকে প্রতিনিয়ত সচেতন করে চলেছেন তাঁরা।

সম্প্রতি সেরকমই আরেকটি ভিডিও ভাইরাল হয়ে উঠেছে নেটদুনিয়ায়। ভিডিওটি কেরলের পুলিশবাহিনীর। তাতে দেখা যাচ্ছে, কীভাবে নাচের মাধ্যমে জনসাধারণের উদ্দেশ্যে কোভিড সচেতনতার বার্তা ছড়িয়ে দিচ্ছেন ৯ জন পুলিশ অফিসার। নিজেদের ইউনিফর্ম এবং মুখে মাস্ক পরে বিখ্যাত তামিল গান 'এনজয় এনজামি'র তালে নাচছেন তাঁরা। পাশাপাশি মানুষকে বোঝাচ্ছেন কোভিডের হাত থেকে রক্ষা পেতে কী কী করা উচিৎ! কীভাবে মাস্ক পরা উচিৎ বা হাত স্যানিটাইজ কীভাবে করবেন সেই বার্তাও দেওয়া হয়েছে ভিডিওটিতে। এক কথায় বিনোদনের মোড়কে ভরে এক অভিনব উপায়ে সতর্কতার বার্তা পেশ করেছেন কেরলের পুলিশ বাহিনী।

[embed]https://www.facebook.com/watch/?v=243100587552609[/embed]

প্রসঙ্গত, কেরলেও করোনার পরিস্থিতি বেশ ভয়াবহ। দিনে দিনে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তাই এই সময়ে দাঁড়িয়ে বলাই বাহুল্য, ভিডিওটি বেশ মন জয় করেছে নেটিজেনদের। ইতিমধ্যেই ভিডিওটি বহু মানুষ দেখে ফেলেছেন। শেয়ারের সংখ্যাও বেড়েই চলেছে। পাশাপাশি নাচের মাধ্যমে জনগণকে সতর্ক করার এই অভিনব প্রচেষ্টাটির জন্য কেরল পুলিশের প্রশংসাতেও মেতেছেন নেটিজেনরা।