শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

জিতেও স্বস্তি নেই কলকাতার! মুম্বইয়ের বিরুদ্ধে এই অপরাধে ক্যাপ্টেন মর্গ্যানকে বড় অঙ্কের জরিমানা

০১:৩২ পিএম, সেপ্টেম্বর ২৪, ২০২১

জিতেও স্বস্তি নেই কলকাতার! মুম্বইয়ের বিরুদ্ধে এই অপরাধে ক্যাপ্টেন মর্গ্যানকে বড় অঙ্কের জরিমানা

আইপিএল-এর প্রথম পর্বে মুম্বই ইন্ডিয়ান্সের (MI) বিরুদ্ধে জয়ের দোরগোড়া থেকেও হেরে ফিরতে হয়েছিল কলকাতা নাইট রাইডার্সকে (KKR)৷ বৃহস্পতিবার লিগের দ্বিতীয় ম্যাচে তার-ই প্রতিশোধ নিল কলকাতা। আবু ধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে MI-এর বিরুদ্ধে সাত উইকেটে দুরন্ত জয় ছিনিয়ে নিল KKR। কিন্তু জয়ের পরেও বিশেষ স্বস্তিতে নেই কলকাতা। কারণ, কেকেআর ক্যাপ্টেন অইন মর্গ্যান সহ গোটা দলকেই দিতে হচ্ছে বড় অঙ্কের জরিমানা। রোহিত শর্মাদের বিরুদ্ধে স্লো ওভার রেটের জন্যই মর্গ্যানকে ২৪ লক্ষ টাকা ও দলের প্রত্যেক সদস্যকে ৬ লক্ষ টাকার জরিমানা করা হয়েছে।

এদিনের ম্যাচ শেষে আইপিএলের পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে জানানো হয়েছে এই খবর। বিবৃতিতে বলা হয়েছে, "আইপিএলের কোড অফ কনডাক্ট অনুযায়ী এটা চলতি মরসুমে কেকেআরের দ্বিতীয় অপরাধ। তার জন্য দলের অধিনায়ককে দিতে হবে ২৪ লক্ষ টাকা জরিমানা। সঙ্গে দলের প্রথম একাদশের বাকি সদস্যদের হয় ৬ লক্ষ টাকা দিতে হবে, নয়তো প্রত্যেকের ম্যাচ ফি-র ২৫ শতাংশ কেটে নেওয়া হবে।"

উল্লেখ্য, যতই স্লো ওভার রেট হোক, এদিন মুম্বইকে হারিয়ে যেন কিছুটা হাঁফ ছেড়ে বাঁচল কেকেআর। কারণ, কলকাতার কাছে আইপিএলের সবচেয়ে বড় কাঁটা মুম্বই ইন্ডিয়ান্স। এর আগে ২৮ বারের সাক্ষাতে মুম্বইয়ের কাছে ২২ বারই হেরেছে কলকাতা। মাত্র ৬ বার জয় হাসিল করেছে। তবে বৃহস্পতিবার ম্যাচ শুরু থেকেই রাশ ছিল কেকেআরেরই হাতে। টসে জিতে এদিন রোহিত শর্মার মুম্বইকে ব্যাট করতে পাঠিয়েছিলেন কলকাতার অধিনায়ক অইন মর্গ্যান। মুম্বইয়ের শুরুটা বেশ ভালই করেছিলেন রোহিত শর্মা ও কুইন্টন ডি কক। ওপেনিং জুটিতে দু'জনে ৭৮ রান তুলে ফেলেন। মনে হচ্ছিল বেশ বড় রানের লক্ষ্যমাত্রা খাড়া করতে চলেছে মুম্বই। কিন্তু দুরন্ত বোলিং এবং ফিল্ডিংয়ের দাপটে ৬ উইকেটে ১৫৫ রানেই শেষ হয় মুম্বইয়ের ইনিংস।

https://twitter.com/KKRiders/status/1441105881014280195?t=aD4TmhSKeOwCGekhMbmHaQ&s=19

জবাবে ব্যাট করতে এসেই ঝোড়ো ব্যাটিং শুরু করেন দুই তরুণ নাইট, শুভমান গিল ও ভেঙ্কটেশ আইয়ার। প্রথম দু'ওভারেই ৩০ রান তুলে ফেলেন দু'জনে। এরপর গিল আউট হতেই মাঠে নামেন রাহুল ত্রিপাঠি। আইয়ারের সঙ্গে জুটি বেঁধে দ্বিতীয় উইকেটে ঝড়ের গতিতে ৮৮ রান তুলে ফেলেন তিনি। প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও নিজের প্রতিভা দেখান আইয়ার। মাত্র ২৫ বলে নিজের আইপিএল কেরিয়ারের প্রথম অর্ধ শতরান করেন এই বিধ্বংসী বাঁ-হাতি ওপেনার। এরপর ৩০ বলে ৫৩ রান করে আউট হয়ে সাজঘরে ফিরলেও তবে ততক্ষণে কলকাতার জয় নিশ্চিত হয়ে গিয়েছে। ক্রিজে টিকে থেকে এরপর কলকাতাকে জিতিয়েই মাঠ ছাড়েন ত্রিপাঠি। মাত্র ৪২ বলে ৭৪ রানে অপরাজিত থাকেন তিনি। ১৫.১ ওভারেই ৩ উইকেটে ১৫৯ রান তুলে জয় নিশ্চিত করে ফেলে কলকাতা।