রাহুল-ঈশানের ঝোড়ো ব্যাটিং! টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডকে হেলায় হারাল ভারত

রাহুল-ঈশানের ঝোড়ো ব্যাটিং! টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডকে হেলায় হারাল ভারত
রাহুল-ঈশানের ঝোড়ো ব্যাটিং! টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডকে হেলায় হারাল ভারত

দীর্ঘ প্রতীক্ষার পর গত ১৭ অক্টোবর থেকে শুরু হয়েছে টি-২০ বিশ্বকাপ। টুর্নামেন্টে আগামী ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হতে চলেছে ভারতীয় দল। তবে তার আগেই ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কুড়ি ওভারের দু’টি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেয়েছে ভারত। আর প্রথম প্রস্তুতি ম্যাচেই দাপুটে পারফরম্যান্স করে ইংল্যান্ডকে হেলায় হারিয়ে জয় ছিনিয়ে নিল টিম ইন্ডিয়া। ইংল্যান্ডের ১৮৮ রানের জবাবে রান তাড়া করে এক ওভার বাকি থাকতেই ৩ উইকেটে জয়ের রান তুলে নিল ভারত।

সোমবার টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। এদিন ইংল্যান্ডের ক্যাপ্টেন অইন মর্গ্যান খেলেননি। বদলে ইংল্যান্ডের নেতৃত্ব দেন জস বাটলার। ইংরেজরা ব্যাট করতে নামলে ইংল্যান্ডের দুই ওপেনারকেই আউট করেন মহম্মদ শামি। এরপর জনি বেয়ারস্টো ও মঈন আলি দ্রুত রান তোলার গতি বাড়ান। বেয়ারস্টো ৪টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারির সাহায্যে ৩৬ বলে ৪৯ রান করেন। অপরদিকে মইন আলি মাত্র ২০ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন। এই দুই ব্যাটারের দাপটেই ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৮ রান তুলে ফেলে ইংল্যান্ড।

এদিন ভারতের মহম্মদ শামি ৪ ওভারে ৪০ রানে ৩ উইকেট তুলে নেন তিনি। রাহুল চাহার ও জসপ্রীত বুমরা ১টি করে উইকেট নেন। হার্দিক পান্ডিয়া দলে থাকলেও বোলিং করেননি। এরপর ইংল্যান্ডের ১৮৮ রানের জবাবে ব্যাট করতে নামে ভারত। এদিন রোহিত শর্মা খেলেননি। তাঁর বদলে কে এল রাহুলের সঙ্গে ওপেন করতে নামেন ঈশান কিষান। আর ব্যাট হাতে আগুনে পারফরম্যান্স করেন দু’জনই। মাত্র ২৪ বলে ৫১ রান করে আউট হন রাহুল। অন্যদিকে ঝোড়ো ব্যাটিং করে ৪৬ বলে ৭০ রান করেন ঈশান। এরপর আউট না হয়েও পরবর্তী ব্যাটারকে নামার জন্য তিনি ফিরে যান। শেষ দিকে ঋষভ পন্থও বিস্ফোরক মেজাজে ১৪ বলে ২৯ রান করে অপরাজিত থাকেন। এমনকি ১৮ তম ওভারের শেষ বলে ছয় মেরে ম্যাচও জেতান। ফলে এক ওভার বাকি থাকতেই অনায়াসে জয়ের রান তুলে নেয় টিম ইন্ডিয়া।

ইংল্যান্ডের পর আগামী ২০ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে ভারত। এরপর ২৪ তারিখ পাকিস্থানের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করবেন কোহলি ব্রিগেড।